বরিশালে বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ, আটক ৮

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৪, ০১:১৭ পিএম

পুলিশের লাঠিচার্জে আহত বিএনপির নারী সদস্য। ছবি: বরিশাল প্রতিনিধি

পুলিশের লাঠিচার্জে আহত বিএনপির নারী সদস্য। ছবি: বরিশাল প্রতিনিধি

বরিশালে লাঠিচার্জ করে বিএনপির কর্মসূচি পণ্ড করে দিয়েছে পুলিশ। এসময় দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খানসহ ৮ জনকে আটক করা হয়েছে। এছাড়া লাঠিচার্জে নারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ ঘটনার পর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে। এর পাশাপাশি চলছে তল্লাসি।

ঘটনার সময় নগরীর সদর রোড ও এর আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার (৩ জানুয়ারি) বেলা ১১ টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল সংলগ্ন এলাকায় লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করে বিএনপি।


এসময় তারা দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এতে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। পরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এসময় ধাওয়া করে পুলিশ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খান, আমিনুর রহমান টুটু, রিয়াজ হোসেন, সুজন আকন, সাইফুল ইসলাম, আল আমিন, হৃয়দ হোসেন তামিমকে আটক করে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার দক্ষিণ আলী আসরাফ ভূঞা বলেন, পূর্ব কোন ঘোষণা ছাড়াই সড়ক আটকে দিয়ে কর্মসূচি শুরু করে বিএনপি। তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বলা হলে তারা পুলিশের কাজে বাধা দেয়। এসময় দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবুল হোসেন খানসহ ৮ জনকে আটক করা হয়েছে।

এদিকে পুলিশের লাঠিচার্জে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেন বিএনপির নেতাকর্মীরা।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh