গাইবান্ধায় ৩টি নৌকা ও ২টিতে স্বতন্ত্র প্রার্থীর জয়

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ০৮:৩১ এএম

নির্বাচনে জয়ী প্রার্থীরা। ছবি: গাইবান্ধা প্রতিনিধি

নির্বাচনে জয়ী প্রার্থীরা। ছবি: গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার ৫টি সংসদীয় আসনের মধ্যে ৩টিতে নৌকা ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন।

গতকাল রবিবার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে তারা নির্বাচিত হন।

বিজয়ী প্রার্থীরা হলেন- গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ঢেঁকি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ নাহিদ নিগার ৬৬ হাজার ১৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীম হায়দার পাটোয়ারী লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৪৩ হাজার ৪৯১ভোট।

গাইবান্ধা-২ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী শাহ সরোয়ার কবির ট্রাক প্রতীকে ৬৪ হাজার ১৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুর রশিদ সরকার লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৬১ হাজার ৩৭ ভোট।

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে নৌকার প্রার্থী উম্মে কুলসুম স্মৃতি ৫৭ হাজার ১১৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মফিজুল হক- ঈগল প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৩৮২ ভোট।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ ২ লাখ ১ হাজার ১৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মনোয়ার হোসেন চৌধুরী- ট্রাক প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ৪৫০ ভোট।

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহামুদ হাসান রিপন- নৌকা প্রতীকে ১ লাখ ৭ হাজার ৩৯৭ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ফারজানা রাব্বী বুবলী ট্রাক প্রতীকে ৬৩ হাজার ৫২৬ ভোট।

ওইসব আসনের মধ্যে গাইবান্ধা-১ ও ২ আসনে আওয়ামী লীগ-জাতীয় পার্টির সমঝোতায় এখানে নৌকার কোন প্রার্থী ছিলেন না বলে দলীয় সূত্রে জানা গেছে।

 গাইবান্ধা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল এ তথ্য নিশ্চিত করে বলেন, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh