পঞ্চমবারের মতো এমপি হলেন দীপংকর তালুকদার

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ১০:৫৪ এএম

সংসদ সদস্য দীপংকর তালুকদার। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

সংসদ সদস্য দীপংকর তালুকদার। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

২৯৯ নম্বর পার্বত্য রাঙ্গামাটি আসনে ২ লাখ ৭১ হাজারের অধিক পেয়ে পঞ্চমবারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন দীপংকর তালুকদার। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে সাত দফায় জাতীয় সংসদ নির্বাচন করে পাঁচবারের মতো বিজয়ী হলেন তিনি।

জেলার ৪ লাখ ৭৪ হাজার ৩৫৪ জন ভোটারের মধ্যে ২ লাখ ৮৩ হাজার ২৭৭টি ভোট গ্রহণ হয়েছে। বৈধ ভোট ২ লাখ ৭৯ হাজার ৩১ এবং অবৈধ ভোটের সংখ্যা ৪ হাজার ২৪৬। দীপংকর তালুকদারের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাংস্কৃতিক মুক্তিজোটের অমর কুমার দে ছড়ি প্রতীকে ৪ হাজার ৯৬৫ ভোট পেয়েছেন৷ আর তৃণমূল বিএনপির প্রার্থী মো. মিজানুর রহমান সোনালি আঁশ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬৯৩ ভোট।

আজ রবিবার (৭ জানুয়ারি) রাত সোয়া ১০টায় রাঙ্গামাটি জেলাপ্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেছেন। এর আগে, সকাল ৮টায় একযোগে জেলার দশ উপজেলার ২১৩টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু শেষ হয় বিকেল ৪টায়।

এই আসনটিতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দীপংকর তালুকদার ছাড়াও তৃণমূল বিএনপির মনোনীত সোনালী আঁশ প্রতীকের প্রার্থী মো. মিজানুর রহমান এবং সাংস্কৃতিক মুক্তিজোটের মনোনীত ছড়ি (লাঠি) প্রতীকের প্রার্থী নেতা অমর কুমার দে প্রতিদ্বন্দ্বিতা করেন।

জেলার ৪ লাখ ৭৪ হাজার ৩৫৪ জন ভোটারের মধ্যে নারী ভোটার ২ লাখ ২৭ হাজার ৩৬, পুরুষ ভোটার ২ লাখ ৪৭ হাজার ৩১৬ এবং হিজড়া ভোটার রয়েছেন দুইজন। 

বিগত জাতীয় সংসদ নির্বাচনগুলোতে রাঙ্গামাটি আসনে সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী থাকলেও এবার মনোনয়ন নিয়েও ‘নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই’- এমন অভিযোগে নির্বাচন থেকে সরে গেল দলটি। এতে করে এই আসটিতে কোনো আঞ্চলিক রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করেনি। দৃশ্যত আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী দীপংকর তালুকদারের সঙ্গে লড়াইয়ের জন্য কোনো হেলিওয়েট প্রার্থী ছিল না এই নির্বাচনে। ভোটযুদ্ধে এই প্রথম কোনো 'সহজ জয়ে' এমপি হলেন দীপংকর তালুকদার।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh