আ. লীগের জয় শেখ হাসিনার নেতৃত্বে জনগণের আস্থার প্রমাণ: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৪, ১২:৪৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো আওয়ামী লীগ  বিজয়ী হয়ে সরকার গঠনের দ্বারপ্রান্তে রয়েছে। আর এ নিয়ে পঞ্চমবারের মতো দেশের সরকার প্রধান হতে যাচ্ছেন দলটির সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যে বিজয়ের পর থেকেই বিভিন্ন দেশের সরকার প্রধান শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। এরই ধারাবাহিকতায় এবারে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ নবনির্বাচিত সরকার প্রধানের প্রতি অভিনন্দন জানিয়েছেন। 

প্রেসিডেন্ট বিক্রমাসিংহে আওয়ামী লীগের এই জয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে আগামী বছরগুলোতে এই বহুমুখী সম্পর্ক আরও জোরদার ও সুসংহত হবে। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনে জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের প্রতি দেশটির জনগণের আস্থা ও বিশ্বাসের প্রমাণ।

প্রেসিডেন্ট বিক্রমাসিংহে আস্থা প্রকাশ করে বলেন, তার প্রজ্ঞা ও অভিজ্ঞতার ভাণ্ডার বাংলাদেশের জনগণের কল্যাণের জন্য অব্যাহত থাকবে।

শ্রীলঙ্কার সরকার ও জনগণের পক্ষ থেকে রনিল বিক্রমাসিংহে সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আওয়ামী লীগের জয়ে তাকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করে প্রেসিডেন্ট বিক্রমাসিংহে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে আগামী বছরগুলোতে এই বহুমুখী সম্পর্ক আরও জোরদার ও সুসংহত হবে।

এ প্রসঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পারস্পরিক সুবিধাজনক সময়ে শ্রীলঙ্কা সফরের আমন্ত্রণ জানান।

এই সফর শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে রাজনৈতিক ও অর্থনৈতিক মিথস্ক্রিয়াকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলবে এবং দুই দেশের পারস্পরিক স্বার্থে বিদ্যমান সম্পর্ককে আরও জোরদার করবে বলে আত্মবিশ্বাস প্রকাশ করেন প্রেসিডেন্ট বিক্রমাসিংহে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত হস্তক্ষেপ এবং বিশেষ করে সাম্প্রতিক অতীতে বাংলাদেশ সরকার শ্রীলঙ্কায় যে গুরুত্বপূর্ণ সহায়তা দিয়ে আসছে তা গভীর প্রশংসার সঙ্গে স্মরণ করেন তিনি।তিনি শেখ হাসিনার ব্যক্তিগত সম্পৃক্ততা এবং শ্রীলঙ্কা ও এর জনগণের প্রতি অকৃত্রিম ভালোবাসা ছাড়া এই সময়োপযোগী সহায়তা সম্ভব হতো না বলেও উল্লেখ করেন।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সুখ ও ব্যক্তিগত কল্যাণ এবং বাংলাদেশের জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধির জন্য শুভকামনা জানান।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh