ভালোবাসা দিবসে যেমন থাকবে আবহাওয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৩৩ পিএম

 আবহাওয়া অফিস। ফাইল ছবি

আবহাওয়া অফিস। ফাইল ছবি

মাঘের শেষ দিন আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ও বসন্তের প্রথম দিন আগামীকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামীকাল বিশ্ব ভালোবাসা দিবস। এদিন বৃষ্টি হতে পারে অন্তত পাঁচ বিভাগে। তবে এ বৃষ্টির পরিমাণ হবে খুব কম। দুয়েক জায়গায় ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। এর মধ্যে রাজধানী ঢাকাও আছে।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে আগামী ৩৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস এসব তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে বুধবার বৃষ্টি আরও বিস্তৃত হতে পারে। আবহাওয়ার বার্তা অনুযায়ী, বুধবার যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবারও বৃষ্টির পূর্বাভাস আছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেন, এখন প্রাক–মৌসুমী বায়ু প্রায় শুরু হওয়ার সময়। ভারত মহাসাগর থেকে আসা আর্দ্রতায় এখনকার বৃষ্টি হতে পারে। বৃষ্টির জন্য আর্দ্রতা দরকার হয়, সেটা এখন আসছে। তবে এখন বৃষ্টির পরিমাণ খুবই কম হতে পারে।

আবহাওয়ার বার্তা বলছে, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তরিফুল নেওয়াজ কবির বলেন, ১৫ ফেব্রুয়ারির পর দেশের তাপমাত্রা বাড়তে শুরু করবে।

উল্লেখ্য, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh