ভাষা শহীদদের প্রতি আইআরএফের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১০ পিএম | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১০ পিএম

ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা।

ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা।

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক পেশাদার সাংবাদিকদের সংগঠন ‘ইন্টারন্যাশনাল রিলেশনস রিপোর্টার্স ফোরাম’ (আইআরএফ)।

আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে একুশের চেতনা ও আদর্শকে লালন করে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনটির সভাপতি হাসান মাহামুদ, সাধারণ সম্পাদক মাহমুদুল হক সুজন, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার হাসান, অর্থ ও প্রচার সম্পাদক শাহাদাত হোসেন, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য মিজানুর রহমান প্রমুখ। 

এছাড়া মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়ার আয়োজন করা হয়।


এর আগে মঙ্গলবার মধ্যরাত ১২টা ১ মিনিটে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিরা ভাষা শহিদদের শ্রদ্ধা নিবেদনের পর ওই এলাকা ত্যাগ করলে সর্বস্তরের জনগণের জন্য শহিদ মিনার খুলে দেওয়া হয়। এরপর কেন্দ্রীয় শহিদ মিনারে হাজারো মানুষের ঢল নেমেছে। কালো ব্যাজ, কালো পতাকা ও ব্যানার নিয়ে পলাশী হয়ে জগন্নাথ হলের সামনে দিয়ে সবাই ধীর পায়ে এগিয়ে চলেছেন শহিদ মিনারের দিকে। অনেকের পোশাক ও সজ্জাতেও রয়েছে শোকের কালো রং। কণ্ঠে আছে সেই বেদনাবিধুর গান- আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh