‘ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান মুছে ফেলার চেষ্টা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৮ পিএম

দোহারে মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সালমান এফ রহমান। ছবি: সংগৃহীত

দোহারে মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সালমান এফ রহমান। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, বাঙালির সব অর্জনই এসেছে ত্যাগের মাধ্যমে। দুঃখের বিষয় ভাষা আন্দোলনে জাতির পিতার অবদান মুছে ফেলার চেষ্টা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে সময়কার গোয়েন্দা প্রতিবেদন নিয়ে বই বের করেছেন। তাতে ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান উঠে এসেছে।

আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১টায় দোহার উপজেলার জয়পাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে স্কুলের মাঠে তিনি হেলিকপ্টারে নামেন। পরে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সালমান এফ রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাতৃভাষার অধিকার আদায়ের সংগ্রাম গড়ে তুলেছিলেন। তার পথ বেয়েই আমাদের স্বাধীনতা। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একুশের চেতনা ও আদর্শকে লালন করে বিশ্ব দরবারে মাথা উঁচু করেই চলার পথ সৃষ্টি করেছেন। প্রধানমন্ত্রীর লক্ষ্য বাংলাদেশে কোনো মানুষ ক্ষুধার্ত বা গৃহহীন মানুষ থাকবে না। এসময় তিনি মেধাবী শিক্ষার্থীদের জন্য বিশেষ সহযোগিতার আশ্বাস দেন।

 দোহার-নবাবগঞ্জবাসীর উদ্দেশে সালমান এফ রহমান বলেন, নবাবগঞ্জ উপজেলার কালিগঙ্গা নদীর ভাঙন রক্ষায় নদীর পাড় সংরক্ষণ ও দোহার উপজেলার মাঝিরচর থেকে নারিশাবাজার হয়ে মুকসুদপুর পর্যন্ত পদ্মা নদী ড্রেজিং প্রকল্প এবং নদীর বামতীর সংরক্ষণ প্রকল্পের কাজ শেষ পর্যায়ে। এছাড়া সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় দু’টি সড়কের উন্নয়ন কাজ একনেক সভায় অনুমোদিত হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh