বজ্রসহ বৃষ্টি থাকবে আর কতদিন

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪১ এএম

বৃষ্টি উপেক্ষা করে সাইকেলে চড়ে গন্তব্যে যাচ্ছেন এক ব্যক্তি। ফাইল ছবি

বৃষ্টি উপেক্ষা করে সাইকেলে চড়ে গন্তব্যে যাচ্ছেন এক ব্যক্তি। ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে। বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হবে আগামী দু’দিনেও। তবে আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে বৃষ্টির প্রবণতা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও বরিশাল বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত পূর্বাভাসে জানানো হয়, আর শনিবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুক থাকতে পারে। তবে রোববার (২৫ ফেব্রুয়ারি) সারাদেশে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) নোয়াখালীর হাতিয়ায় সর্বোচ্চ ২৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ ছাড়াও কিশোরগঞ্জের নিক্‌লিতে ১৮, ঢাকায় ১৬, মাদারীপুর ও ময়মনসিংহে ১২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, শুক্রবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। শনিবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আর রোববার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

শীতের বিদায় বেলায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে, ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি রাজধানী ঢাকায় সর্বনিম্ন ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh