আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৪ পিএম

আর্জেন্টিনা ফুটবল দল।

আর্জেন্টিনা ফুটবল দল।

আগামী মার্চে চীন সফর করার কথা ছিল আর্জেন্টিনা ফুটবল দলের। সেখানে আফ্রিকান দুই দেশ নাইজেরিয়া ও আইভরি কোস্টের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল মেসিদের। তবে হংকংয়ে ইন্টার মায়ামির হয়ে আর্জেন্টাইন অধিনায়ক মেসি মাঠে না নামার ঘটনায় ম্যাচ দুটি বাতিল করে এশিয়ান দেশটি।

তবে বসে নেই আর্জেন্টিনা। কোপা আমেরিকার আগে নিজেদের ঝালিয়ে নিতে ঠিকই প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করেছে তারা। পুরনো সূচি অনুযায়ী নাইজেরিয়ার বিপক্ষে একটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর আরেক প্রতিপক্ষ আইভরি কোস্টের বদলে এলসালভাদরের সঙ্গে হবে অপর ম্যাচটি। প্রতিপক্ষের সাথে ভেন্যুও পরিবর্তন হয়ে সরে গেছে যুক্তরাষ্ট্রে। ম্যাচ দু’টির সূচি ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)।

আলবিসেলেস্তে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে আসন্ন দুই ম্যাচের সূচি জানিয়েছে। ফেডারেশনের সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটারে) সূচি প্রকাশ করা হয়। এতে বলা হয়, আগামী ২২ মার্চ এল সালভাদরের বিপক্ষে হবে প্রথম প্রীতি ম্যাচটি। আর দ্বিতীয় ম্যাচটি ২৬ মার্চ নাইজেরিয়ার বিপক্ষে খেলবে লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। প্রথম ম্যাচটি হবে ফিলাডেলফিয়ার লিঙ্কন ফিল্ড স্টেডিয়ামে এবং পরের ম্যাচের ভেন্যু লস অ্যাঞ্জেলসের কলিসিও স্টেডিয়াম।

আগামী জুনে যুক্তরাষ্ট্রের মাটিতে কোপা আমেরিকার আসর বসবে। তার আগে ইউরোপীয় দুই পরাশক্তির সঙ্গে ম্যাচ খেলতে চেয়েছিল বিশ্বচ্যাম্পিয়নরা। তবে সামনে ইউরো চ্যাম্পিয়নশিপ থাকায় কোনো দলের ফাঁকা সূচি পাওয়া যায়নি। তাই শেষ পর্যন্ত আফ্রিকার নেশন্স কাপ চ্যাম্পিয়ন আইভরি কোস্ট ও আসরের অন্যতম বড় দল নাইজেরিয়ার সঙ্গে তারা প্রীতি ম্যাচ ঠিক করে। তবে সেটিও ভেস্তে যেতে বসেছিল। তবে শেষ পর্যন্ত আইভরি কোস্টের বিপক্ষে খেলা না হলেও ঠিকই প্রতিপক্ষ ঠিক করেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh