বাস কাউন্টার থেকে ফেনসিডিল উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০২ পিএম

বরকত বাস কাউন্টার। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

বরকত বাস কাউন্টার। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের বরকত বাস কাউন্টার থেকে ৯১ বোতল ফেনসিডিল জব্দ করেছে সদর থানা পুলিশ। এসময় পুলিশ বরকত কাউন্টারের সহকারী ম্যানেজার ইউনুছ আলীকে (৩৫) আটক করলেও মূল ম্যানেজার খোকাকে ছেড়ে দেয় পুলিশ।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে সার্কিট হাউজ সংলগ্ন ঢাকা স্ট্যান্ডের বরকত কাউন্টারের সিলিংয়ের উপর থেকে এই ফেনসিডিলগুলো উদ্ধার করে।

আটককৃত সহকারী ম্যানেজার ইউনুছ আলী জেলা শহরের বিডিআরহাট এলাকার মো. বাবলু মিয়ার ছেলে।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে বরকত পরিবহনের লালমনিরহাটের ঢাকা বাস কাউন্টার থেকে মাদকের একটি চালান যাবে। এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে তার নেতৃত্বে পুলিশের একটি টিম সেই কাউন্টারে অভিযান চালানো হয়। পরে সেখানে তল্লাশি চালিয়ে কাউন্টারে ভিতরে সিলিংয়ের উপরে রক্ষিত ৬টি প্যাকেটে মোট ৯১ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এসময় পুলিশ ম্যানেজার খোকা এবং সহকারী ম্যানেজার ইউনুছকে আটক করলেও সহকারী ম্যানেজার দোষ স্বীকার করায় মূল ম্যানেজার খোকাকে ছেড়ে দেওয়া হয়। 

পরে স্থানীয় লোকজনের সামনে ৬টি প্যাকেট থেকে ৯১ বোতল ফেনসিডিলসহ সহকারী ম্যানেজার ইউনুছকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক আরো জানান, সহকারী ম্যানেজার ইউনুছ আলী এই ফেনসিডিলগুলো রাজু নামে একজন পরিবহন শ্রমিক গতকাল কাউন্টারে রেখে যান বলে জানান। এ ব্যাপারে থানায় ইউনুছ এবং রাজু নামে দুইজনের বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়। আগামীকাল আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে পাঠানো হবে বলেও জানান তিনি।

এসময় নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাস শ্রমিক অভিযোগ করে জানায়, শুধু বরকত কাউন্টার নয় এখানে অনেক কাউন্টারের লোকজন কাউন্টারের আড়ালে দীর্ঘদিন থেকে মাদক ব্যবসা করে আসছে। পুলিশের নজরদারী থাকলে এসব মাদক ব্যবসায়ীদের আটক করতে সক্ষম হবে। তারা বলেন, ফেনসিডিলগুলো রাজুর তাহলে সেগুলো বরকত কাউন্টারে কেন? একজনের অপরাধ  আরেকজনের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে।

তারা আরো বলেন, মূল ম্যানেজার খোকাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হয়তো সঠিক তথ্য বেরিয়ে আসতো। কিন্তু অজ্ঞাত কারণে ম্যানেজার খোকাকে ছেড়ে দিয়েছে পুলিশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh