মহেশখালীতে লবণের মাঠ দখল নিয়ে সংঘর্ষে নিহত ১

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০২ মার্চ ২০২৪, ০৬:০৮ পিএম

কক্সবাজার জেলার মানচিত্র

কক্সবাজার জেলার মানচিত্র

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া পশ্চিমপাড়ায় লবণের মাঠ দখল বেদখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনায় সাইফুল ইসলাম (৩৮) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো অন্তত ১০ জন।

আজ শনিবার (২ মার্চ) দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত সাইফুল ইসলাম উপজেলার বড় মহেশখালী মুন্সির ডেইল গ্রামের মৃত গোলাম কুদ্দুসের ছেলে। এ ঘটনায় আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হলেও তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা বলেন, উপজেলার সোনাদিয়া  এলাকায় একটি লবণ মাঠের মালিকানা দখল বেদখল নিয়ে স্থানীয় জাহাঙ্গীর ও শাহ আলম গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের মাঝে গোলাগুলির শব্দে স্থানীয় বাসিন্দারা ঘরকুনো হয়ে পড়ে। এ ঘটনায় উভয় পক্ষের ১০ জনেরও বেশি আহত হন। পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে। মূলত দুই পক্ষ জায়গা বণ্টনে বনিবনা না হওয়ায় এ সংঘর্ষ বাধে।

মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, আহতদের উদ্ধার করে স্থানীয়রা বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছে। এদের মধ্য একজন মারা গেছেন। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় এক পক্ষের তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh