রোজায় পণ্যের দাম বাড়ার সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ০৮:১০ পিএম

আহসানুল আলম টিটু। ছবি- সংগৃহীত

আহসানুল আলম টিটু। ছবি- সংগৃহীত

যথেষ্ট সরবরাহ আছে উল্লেখ করে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল আলম টিটু বলেছেন, রমজানে এবার কোনো পণ্যের দাম বাড়ার কোনও সুযোগ নেই। তারপরও রমজানে পরিবহন ব্যবস্থা যাতে শৃঙ্খলিত থাকে ও সরবরাহে কোথাও প্রতিবন্ধকতা না হয় সেই বিষয়ে জেলা প্রশাসকদের পরামর্শ ও নির্দেশনা দিয়েছি।

তিনি বলেন, বাজারে তেলের দাম ১০ টাকা কমেছে, যা আজ-কালের মধ্যে পাওয়া যাবে। অন্যকোনো পণ্যের কোনো সরবরাহ সংকট নেই।

আজ সোমবার (৪ মার্চ) ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে শিল্প বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে প্রশাকদের অধিবেশন শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। এ সময় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন উপস্থিত ছিলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, তেলের যে দাম কমানো হয়েছে, সেটি আজ-কালের মধ্যেই কার্যকর হবে। ইতিমধ্যে ফ্যাক্টরি লেভেলে তেলের দাম কমানো হয়েছে কি না সেটা ভোক্তা অধিদপ্তরের মাধ্যমে ভিজিট করেছি। ডিসিদের নির্দেশ দিয়েছি বাড়তি দামে বিক্রি হলে ব্যবস্থাগ্রহণ করতে।  

তিনি বলেন, ডিসিদের বলেছি, উৎপাদন এলাকার পণ্যগুলোর সাপ্লাই চেনে যেন কোনো সমস্যা না হয়। পরিবহন ব্যবস্থা যেন শৃঙ্খলভাবে হয়। এসব বিষয়ে তাদের পরামর্শ দিয়েছে এবং নির্দেশনা দিয়েছে।

তিনি আরও বলেন, রমজানের মধ্যে নতুন করে কোনো পণ্যের দাম বাড়বে না। ইতিমধ্যে চালের বাজার নিয়ন্ত্রণে এসেছে, স্থিতিশীল রয়েছে। পর্যায়ক্রমে প্রত্যেকটা পণ্যই নিয়ন্ত্রণে আসবে, কোনো পণ্যের দাম ঊর্ধ্বমুখী হওয়ার সুযোগ নেই।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh