শেষ হলো ৩য় আন্তর্জাতিক ডেন্টাল ইমপ্লান্ট কংগ্রেস ও ডেন্টাল এক্সপো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ০১:৩২ পিএম | আপডেট: ০৯ মার্চ ২০২৪, ০১:৩৪ পিএম

আন্তর্জাতিক ডেন্টাল ইমপ্লান্ট কংগ্রেস এবং ডেন্টাল এক্সপো | ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ডেন্টাল ইমপ্লান্ট কংগ্রেস এবং ডেন্টাল এক্সপো | ছবি : সংগৃহীত

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হয়ে গেল তৃতীয় আন্তর্জাতিক ডেন্টাল ইমপ্লান্ট কংগ্রেস এবং ডেন্টাল এক্সপো ২০২৪।

শুক্রবার (৮ মার্চ) ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে এক্সপোর আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। সকালে জাতীয় সংগীত ও পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। ডেন্টাল ইমপ্লান্ট এসোসিয়েশন বাংলাদেশের (ডিয়াব) এই আন্তর্জাতিক ডেন্টাল ইমপ্লান্ট কংগ্রেস এবং ডেন্টাল এক্সপো ২০২৪  আয়োজন করে।

এবারের কংগ্রেসে অন্তত এক হাজারের বেশি গ্র্যাজুয়েট, পোস্ট গ্র্যাজুয়েট করা ডেন্টাল সার্জন উক্ত কংগ্রেসে অংশগ্রহণ করেন। সাইন্টিফিক সেশনে বক্তা হিসেবে ছিলেন দেশি-বিদেশি স্বনামধন্য ইমপ্লান্টোলোজিস্টরা।

ডেন্টাল ইমপ্লান্ট এসোসিয়েশন বাংলাদেশ (ডিয়াব) প্রেসিডেন্ট মেজর জেনারেল (রিটায়ার্ড) প্রফেসর ডা. গোলাম মহিউদ্দিন চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে ডিয়াবের অতীত বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন সংগঠনটির সেক্রেটারি জেনারেল ডা. মো. নজরুল ইসলাম।

কনফারেন্সের পোডিয়ামে ৯ জন দেশি ও বিদেশি চিকিৎসক ডেন্টাল ইমপ্লান্ট বিষয়ে আধুনিক চিকিৎসা পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

প্রোগ্রামে এছাড়াও বাংলাদেশের ডেন্ট্রিস্টি জগতে ডেন্টাল ইমপ্লান্ট অ্যাসোসিয়েশনের এর ভূমিকা নিয়ে ‘বাংলাদেশ: ল্যান্ড অফ ইমার্জিং ডেন্ট্রিস্টি’ এবং আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশের নারী ডেন্টিস্টদের ভূমিকা নিয়ে আলাদা দুইটি ক্ষুদ্র প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

ডেন্টাল ইমপ্লান্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশে (ডিয়াব) ২০১৭ সাল থেকে দাঁত প্রতিস্থাপনের আধুনিক চিকিৎসা পদ্ধতির বিস্তার নিয়ে নিরলস ভাবে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় এবার ২ দিনে ৪টি হ্যান্ডস-অনসহ ইন্টারন্যাশনাল কনফারেন্সের সফল আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আগত বিশিষ্ট ডেন্টাল সার্জনদের মাঝে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. সৈয়দ মোজাম্মেল হোসেন, অধ্যাপক ডা. এমাদুল হক, অধ্যাপক ডা. মো. আশরাফ হোসেন, অধ্যাপক ডা. আজিজা বেগম, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মো. আবুল কাশেম, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সেক্রেটারি জেনেরেল ও ঢাকা ডেন্টাল কলেজ প্রিন্সিপাল অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল, ডিজিএমই লাইন ডিরেক্টর ডা. মো. মোশাররফ হোসেন খন্দকার, ডিজিএমই ডেন্টাল এডুকেশনের ডিরেক্টর ডা. এ এফ এম শহিদুর রহমান লিমন এবং অন্যান্য ডেন্টাল কলেজ ও সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh