মাভাবিপ্রবির গণিত বিভাগের শিক্ষকের বিদায় সংবর্ধনা

মাভাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ০৫:৫৭ পিএম

প্রফেসর ড. মো. আব্দুস সাত্তারের বিদায় সংবর্ধনা। ছবি: মাভাবিপ্রবি প্রতিনিধি

প্রফেসর ড. মো. আব্দুস সাত্তারের বিদায় সংবর্ধনা। ছবি: মাভাবিপ্রবি প্রতিনিধি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. আব্দুস সাত্তারের বিদায় সংবর্ধনা ও শিক্ষার্থীদের বৃত্তি প্রদান-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ২য় একাডেমিক ভবনের গণিত বিভাগের সম্মেলন কক্ষে বিদায় সংবর্ধনা ও শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. পিনাকী দে। এসময় বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ধনেশ্বর চন্দ্র সরকার, জনসংযোগ ও প্রেস প্রকাশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মো. আজিজুল হক ও বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. মুছা মিয়া বক্তব্য রাখেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রফেসর ড. পিনাকী দে প্রদত্ত অ্যাডভোকেট তারাপদ দে-মমতা দে বৃত্তিতে দুইজনকে এম.এস (থিসিস) পর্যায়ে নীলিমা নাসরিন ও এম.এস (নন থিসিস) পর্যায়ে মো. সুজন খান এবং প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার প্রদত্ত মিরাজ আলী-আব্দুস সাত্তার বৃত্তিতে স্নাতক (সম্মান) পর্যায়ে একজন ছেলে মো. সাইদুল ইসলাম ও হুরজান নেসা-লাইলুন নাহার বৃত্তিতে স্নাতক (সম্মান) পর্যায়ে একজন মেয়ে মোছা. রুকসানা আক্তারকে বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে গণিত বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে শিক্ষকতা শেষে ২০১০ সালে অবসর গ্রহণ করেন। এরপর ২০১৫-২০২০ সাল পর্যন্ত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে শিক্ষকতা (চুক্তিভিত্তিক) করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh