ঝড়-বৃষ্টি নিয়ে যে আভাস দিলো আবহাওয়া অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ০১:২৮ পিএম | আপডেট: ১০ মার্চ ২০২৪, ০১:৩০ পিএম

সপ্তাহ শেষে ঝড়-বৃষ্টির আভাস। ছবি: সংগৃহীত

সপ্তাহ শেষে ঝড়-বৃষ্টির আভাস। ছবি: সংগৃহীত

চলতি সপ্তাহের শেষের দিকে দেশের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এসময় তাপমাত্রা কিছুটা কমার পর আগামী কয়েকদিন দিন ও রাতের তাপমাত্রা ক্রমে বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

আজ রবিবার (১০ মার্চ) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী সোম ও মঙ্গলবার সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সোমবার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। মঙ্গলবার সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, পরবর্তী পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিন এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে।

উল্লেখ্য, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙ্গামাটি ও কক্সবাজারে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh