যাত্রা শুরু করলো বুড়িমারী এক্সপ্রেস

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ০৩:৫৭ পিএম

বুড়িমারী-ঢাকা রুটে ট্রেনটির যাত্রা কার্যক্রমের উদ্বোধন। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

বুড়িমারী-ঢাকা রুটে ট্রেনটির যাত্রা কার্যক্রমের উদ্বোধন। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

অবশেষে লালমনিরহাট থেকে যাত্রা শুরু করলো দীর্ঘ দিনের কাঙ্ক্ষিত বুড়িমারী এক্সপ্রেস ট্রেন। এতে লালমনিরহাট জেলার কয়েক লক্ষ মানুষের কম খরচে ঢাকা যাওয়ার সুযোগ হলো।

আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে আনুষ্ঠানিকভাবে বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে বুড়িমারী-ঢাকা রুটে ট্রেনটির যাত্রা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতার হোসেন এমপি। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মতিউর রহমান, বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।


এসময় উপস্থিত ছিলেন- লালমনিহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল ও পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায় প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লালমনিরহাট বিভাগীয় রেলের ব্যবস্থাপক আব্দুস সালাম।

বুড়িমারী রেল স্টেশন থেকে ট্রেনটি চালু হওয়ায় নতুন করে ভারত, ভুটান, নেপালের পাসপোর্ট ধারী যাত্রীদের সাথে নতুন করে যোগাযোগ স্থাপন হলো। সেই সাথে আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি  ঘটবে অর্থনৈতিক বিপ্লব।

ট্রেনটি যাত্রা শুরু করায় লালমনিরহাটের পাটগ্রাম, হাতীবান্ধা, কালিগঞ্জসহ জেলার ৫ উপজেলার কয়েক লাখ মানুষের ঢাকার সাথে যোগাযোগের নতুন দ্বার উন্মোচিত হল। সেই সাথে আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি  ঘটবে অর্থনৈতিক বিপ্লব। 


ট্রেনটি বুড়িমারী থেকে ঢাকার পথে ১১টি স্টেশনে থামবে আর ঢাকা থেকে বুড়িমারীতে ফেরার পথে ১২টি স্টেশনে থামবে।

পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বলেন, আমাদের দাবি অতি দ্রুত বুড়িমারী রেলস্টেশনের নির্মাণ কাজ দ্রুত শেষ করে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি  বুড়িমারী রেল স্টেশনের থেকে চলাচলের দাবি করছি। 

বাংলাদেশ রেলওয়ের রাজশাহী পশ্চিম ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, বুড়িমারী রেলস্টেশনে ওয়াস পিড নির্মাণ না হওয়া পর্যন্ত লালমনিরহাট রেল স্টেশন থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার  উদ্দেশ্যে রওনা করবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh