উদ্বোধনী দিনেই বুড়িমারী এক্সপ্রেস আটক করলো বিক্ষুব্ধরা

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০১:০২ পিএম

ট্রেন আটকে অবরোধ করেছে স্থানীয়রা। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

ট্রেন আটকে অবরোধ করেছে স্থানীয়রা। ছবি: লালমনিরহাট প্রতিনিধি

বুড়িমারী এক্সপ্রেস লালমনিরহাটের আদিতমারী স্টেশনে যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে অবরোধ করেছে স্থানীয়রা।

গতকাল মঙ্গলবার (১২ মার্চ) রাতে উদ্বোধনের প্রথম দিনেই আদিতমারী স্টেশনে আধা ঘণ্টা সময় ধরে ট্রেনটি আটকে রেখে বিক্ষোভ করে তারা।

পরে রেলওয়ে কর্তৃপক্ষের ৪৮ ঘণ্টার মধ্যে দাবি আদায়ের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা।

অবরোধকারীদের দাবি, জেলার ৫ উপজেলার মধ্যে অন্যতম স্টেশন আদিতমারীতে দীর্ঘদিনের দাবির ফসল বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি না রেখেই পরিপত্র জারি করা হয়। শান্তিদায়ক ভ্রমণ ও উপজেলার কৃষি পণ্য পরিবহনে এই স্টেশনে যাত্রা বিরতির দাবি আন্দোলনকারীদের। এসময় রেল লাইনে শুয়ে অবরোধ করে সাধারণ মানুষ। সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত অবরোধ থাকার পরে রেলওয়ে কর্তৃপক্ষ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পুরণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

একই দাবিতে সোমবার মানববন্ধন ও বিক্ষোভ  সমাবেশ করেছে স্থানীয়রা। এছাড়াও বুড়িমারীতে  উদ্বোধন শেষে বিকেলে ফেরার পথে রেলওয়ে জিএমকে বহনকারী ট্রেন আটকে বিক্ষোভ করেছে আদিতমারী উপজেলাবাসী। পরে তার যাত্রাবিরতির আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেওয়া হয়।

আন্দোলনকারীদের নেতৃত্বে থাকা ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম জাহিদ বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। এই স্টেশনে যাত্রাবিরতি না থাকলে আমাদের কোন উপকারেই আসবে না। এমনকি আমাদের ভাগে কোন টিকেট ও থাকবে না। এখানে টিকেট কাটারও সুযোগ থাকবে না। তাই আমরা এসকল সুযোগ চাই। দাবি মেনে নেওয়া না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh