রামুর গহীন পাহাড়ে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ০৮:০৩ পিএম

অস্ত্রসহ গ্রেপ্তারকৃত যুবক। ছবি: কক্সবাজার প্রতিনিধি

অস্ত্রসহ গ্রেপ্তারকৃত যুবক। ছবি: কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের রামু উপজেলার ঘোনারপাড়া পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে ৭টি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও গান পাউডারসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তার মনসুর আলম (২০) বাইশারী ইউনিয়নের থিমছড়ি এলাকার আব্দুল খালেকের ছেলে।

আজ শনিবার (১৬ মার্চ) বিকেলে র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (আইন ও মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সূত্রে খবর পেয়ে কক্সবাজার র‌্যাব-১৫ এর একটি টিম ভোর রাতে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ঘোনারপাড়া পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এসময় র‍্যাবের টিম জানতে পারে যে ঘোনারপাড়ার মো. নুরুল আবছারের আস্তানায় কতিপয় দুষ্কৃতিকারী বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্যসহ অবস্থান করছে। এসময় র‌্যাব দলের উপস্থিতি বুঝতে পেরে ডাকাত আবছার পালিয়ে যেতে সক্ষম হলেও তার সহযোগী ও অস্ত্র কারবারি মনছুর আলমকে (২০) গ্রেপ্তার করা হয়েছে। পরে ওই আস্তানা তল্লাশি চালিয়ে ১টি এলজি ৬টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গান পাউডার এবং অস্ত্র বিক্রয়লব্ধ ২ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

আবু সালাম চৌধুরী আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মনছুর আন্তঃজেলা ডাকাত সর্দার ও অস্ত্র কারবারি নুরুল আবছার ওরফে ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী হিসেবে কাজ করে বলে স্বীকার করেন। গ্রেপ্তারকৃত মনছুর ও পলাতক আসামি পরস্পরের সহযোগিতায় বিভিন্ন মাধ্যমে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ এবং নিজেদের হেফাজতে মজুদ করে থাকেন। এ সকল অস্ত্র-গোলাবারুদ নিজেদের ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহারসহ দীর্ঘদিন যাবত কক্সবাজার শহর এবং শহরের পার্শ্ববর্তী এলাকা ও রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র-গোলাবারুদ বিক্রি করে বলে জানায়।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত মনছুর আলম এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে রামু থানায় অভিযোগ দাখিল করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh