নাটকীয় ম্যাচে লিভারপুলকে হারিয়ে এফএ কাপের সেমিতে ম্যানইউ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৯:১০ এএম

গোল উদযাপন করছে ম্যানইউর প্লেয়াররা। ছবি: সংগৃহীত

গোল উদযাপন করছে ম্যানইউর প্লেয়াররা। ছবি: সংগৃহীত

নাটকীয় এক ম্যাচের সাক্ষী হলো ওল্ড ট্র্যাফোর্ড। ফুটবলের সবচেয়ে পুরনো টুর্নামেন্ট এফএ কাপের কোয়ার্টার ফাইনালে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিলো ইংলিশ ফুটবলের জনপ্রিয় দুইদল ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। ঘরের মাঠে লিভারপুলের ওপর শুরু থেকে চেপে বসেছিলো ইউনাইটেড। প্রথমে পিছিয়ে পড়লেও দারুণভাবে ঘুরে দাঁড়ায় ক্লপের দল। তবে অতিরিক্ত সময়ের একেবারে শেষ মিনিটে গোল করে ম্যানচেস্টারের দলটি। তাতেই এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত হয় টেন হ্যাগের দলের।

গতকাল রবিবার (১৭ মার্চ) এফএ কাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচে লিভারপুলকে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড।  

খেলার শুরুতেই আক্রমণের ঝড় তোলে ইউনাইটেড। ম্যাচের দশম মিনিটে ম্যাকটোমিনের গোলে এগিয়ে যায় দলটি। পরে অবশ্য ঘুরে দাঁড়ায় লিভারপুল। প্রথমার্ধ শেষ হওয়ার আগে দুই গোল করে ম্যাচে লিড নেয় অল রেডরা। ৪৪ মিনিটে ম্যাক অ্যালিস্টার আর প্রথমার্ধের বাড়ানো সময়ে সালাহ গোল করেন।

দ্বিতীয় হাফে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় ক্লপের দল। বল দখল ও আক্রমণে ইউনাইটেড থেকে বেশ এগিয়ে থাকে দলটি। তবে ৮৭ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করে ইউনাইটেডকে সমতায় ফেরান অ্যান্টনি। এই ২-২ গোলের সমতায় শেষ হয় নির্ধারিত সময়ের খেলা।

অতিরিক্ত সময়ের প্রথম হাফেও গোল করতে পারেনি কেউ। কিন্তু নাটকের শুরু হয় দ্বিতীয় হাফে। ১০৫ মিনিটে গোল করে লিভারপুলকে ফের লিড এনে দেন এলিওট। তবে হাল ছাড়েনি ইউনাইটেড। ১১২ মিনিটে ইউনাইটেডকে সমতায় ফেরান রাশফোর্ড। ম্যাচ তখন পেনাল্টি শুট আউটের দিকেই এগোচ্ছিল, এসময় লিভারপুলকে চমকে দেয় ইউনাইটেডের আমাদ দিয়ালো। ১২১ মিনিটে গোল করেন আইভরি কোস্টের এই ফুটবলার। আর তাতেই ৪-৩ গোলে জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেড ডেভিলরা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh