বাংলাদেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে: হাফিজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০১:৫৫ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ।

ধীরে ধীরে বাংলাদেশ একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা দিবস ২০২৪ উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির গঠিত স্বাধীনতা দিবস উদযাপন কমিটির বৈঠক করেন দলটির নেতারা।

হাফিজ উদ্দিন আহমেদ বলেন, সাধারণ মানুষের যুদ্ধকে রাজনৈতিক যুদ্ধ হিসেবে চালিয়ে দেয়ার প্রবণতা আমাদের আহত করেছে। দেশে গণতন্ত্র নেই, একটি মিছিল করার স্বাধীনতা নাই, এমনকি সংবাদপত্রের মত প্রকাশের স্বাধীনতা নাই। ধীরে ধীরে বাংলাদেশ একটি পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।

৭১’র ছাত্রসমাজ আর এখনকার ছাত্রসমাজের মধ্যে অনেক পার্থক্য রয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের প্রতিবেশী রাষ্ট্র ও বহির্বিশ্ব পরাশক্তি আজ আমাদের তাদের অধীনস্থ করতে চায়। তাদের যে সাংস্কৃতিক আগ্রাসন আমরা লক্ষ্য করছি, সেটির জন্য একটি রাজনৈতিক দল দায়ী।

বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়া একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। তিনি তার স্বামীকে যুদ্ধে অনুপ্রেরণা দিয়েছেন। পাকিস্তানের অস্ত্র জমা দেয়ার নির্দেশ থাকা সত্ত্বেও তিনি ইস্ট বেঙ্গল রেজিমেন্টের সৈনিকদের অস্ত্র জমা দিতে বারণ করেন। তিনি সৈনিকদের যুদ্ধে অনুপ্রেরণা দিয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh