৮ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি ডেমরার কাপড়ের গুদামের আগুন

কাজ করছে নৌ বাহিনীও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৪, ০৮:৩১ এএম | আপডেট: ২২ মার্চ ২০২৪, ০৯:২২ এএম

ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ছবি: সংগৃহীত

ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ছবি: সংগৃহীত

আগুন লাগার ৮ ঘণ্টা পরও রাজধানীর ডেমরায় কাপড়ের গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে নৌ বাহিনীও। এদিকে, আগুন লাগা ভবনটিকে ঝুকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস।

গতকাল বৃহস্পতিবার (২১ মার্চ) রাত সাড়ে ১১টায় ডেমরার ভাঙ্গাপ্রেস এলাকায় এই অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে বাকি ইউনিটগুলো যোগ দেয়। কাছাকাছি পানি না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারছেন না ফায়ার কর্মীরা।

ফায়ার সার্ভিস বলছে, ভবনটির আশপাশে পানির উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে। আশপাশে দুইটি-তিনটি ভবন লাগোয়া থাকার কারণে আগুন লাগা ভবনের ভেতরে ঢোকা যাচ্ছে না। ভবনটি ঝুঁকিপূর্ণ।

আজ শুক্রবার (২২ মার্চ) সকাল ৮টার দিকে দেখা যায়, একটি চারতলা ভবনের তিনতলায় কাপড়ের গোডাউনে আগুনের সূত্রপাত। গ্রিল কেটে মালামাল সরিয়ে ভেতরে ঢোকার চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন নেভাতে ব্যবহার করা হচ্ছে ড্রেনের পানি। পাশাপাশি সহায়তা করছে ঢাকা ওয়াসা।

তবে আগুনের সূত্রপাত সম্পর্কে প্রাথমিক কোনো তথ্য জানাতে পারেনি ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের মিডিয়া সেলের অফিসার তালহা বিন জসিম। এ ঘটনায় এখনও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh