ঋণের টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৪, ০৩:০২ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নে এনজিও থেকে নেওয়া ঋণের টাকা দিতে না পেরে হুমাইরা আক্তার নামের ৪ সন্তানের জননী আত্মহত্যা করেছেন। নিহত হুমাইরা আক্তার ইউনিয়নের মধ্যম ভোমরিয়া ঘোনা এলাকার মো. কালুর স্ত্রী বলে জানান স্থানীয়রা।

গতকাল মঙ্গলবার (২ এপ্রিল) নিজ বসতবাড়িতে আত্মহত্যা করেন হুমাইরা৷

নিহতের মেয়ে শাবনুর আক্তার জানান, সাহরীর আগে তাহাজ্জুদ নামাজ পড়ে সবার অগোচরে মা হুমাইরা আক্তার বিষপান করে বমি করতে থাকেন। পরে বিষপানের বিষয়টি টের পেরে দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সকাল ৮ টার দিকে মারা যান তিনি। একইদিন কক্সবাজার সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে আসরের নামাজের পর তার জানাজা শেষে দাফনের ব্যবস্থা করা হয়।

মেয়ে শাবনুর আক্তার আরো বলেন, সপ্তাহে ৫ দিন বিভিন্ন এনজিওকে কিস্তির টাকা পরিশোধ করতে হতো মায়ের। মঙ্গলবারও দুটি এনজিওর কিস্তি পরিশোধের কথা ছিল। আর্থিক টানাপোড়নের সংসারে প্রতিদিন ঋণ পরিশোধ করা মায়ের জন্য অনেক কষ্টের ছিল, হয়তো এমন অভিমান থেকে বিষপানে আত্মহত্যা করেছেন মা।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঈদগাঁও ৯নং ওয়ার্ডের মেম্বার আবদুল হাকিম বলেন, দরিদ্র পরিবার, প্রতিদিন ঋণের টাকা পরিশোধ করতে হতো নিহত হুমাইরা আক্তারকে। হয়তো আর্থিক সমস্যায় ভোগে আত্মহত্যা করেছেন।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, আত্মহত্যার বিষয়টি স্থানীয়দের মাধ্যমে  শুনেছি। বিনা ময়না তদন্ত ছাড়া দাফনের জন্য অনুমতি নিতে থানায় আসলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করার পরামর্শ দেওয়া হয় বলে জানান ওসি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh