শেরপুরে ১০ টাকায় মিলছে গরুর মাংস

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পিএম

অসহায় মানুষের জন্য ১০ টাকায় দিচ্ছে গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি। ছবি: শেরপুর প্রতিনিধি

অসহায় মানুষের জন্য ১০ টাকায় দিচ্ছে গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি। ছবি: শেরপুর প্রতিনিধি

শেরপুরে দরিদ্র ও অসহায় মানুষের জন্য আজকের তারুণ্য নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ১০ টাকায় দিচ্ছে গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি।

“সব দায়িত্ব রাষ্ট্রের নয়, কিছু দায়িত্ব আমার, কিছু আপনার,” এ স্লোগানকে সামনে রেখে শেরপুরের স্বেচ্ছাসেবী সংগঠন আজকের তারুণ্য প্রতিবছরের ন্যায় এবারো ১০ টাকায় দিচ্ছে গরুর মাংস, শাড়ি ও লুঙ্গি।

আজ শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে শেরপুর সরকারি কলেজ মাঠ থেকে তাদের এ কর্মসূচি উদ্বোধন করা হয়।

এসময় অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা উত্তরা স্পেশালাইজড হাসপাতালের পরিচালক জুবায়ের বিপ্লব, রক্তদান সংস্থার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংবাদিক রফিক মজিদ ও শহিদুল ইসলাম হীরা উপস্থিত। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সংগঠনের সহ-সভাপতি সাংবাদিক জাহিদুল ইসলাম সৌরভ।

আয়োজকরা জানায়, এ কর্মসূচি চলবে ঈদের আগের দিন পর্যন্ত। উদ্বোধনী দিনে দুই শতাধিক হতদরিদ্র মানুষের মাঝে গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি বিক্রি করেন ১০ টাকা দিয়ে। একেবারে বিনামূল্যে কোন জিনিস নিলে প্রত্যেক মানুষের মনে কিছুটা হলেও লজ্জাবোধ করে। তাই প্রতীকী দামে মাত্র ১০ টাকায় গরুর মাংস ও শাড়ি-লুঙ্গি কিনতে পেরে খুশি অসহায় ও দরিদ্র এসব মানুষ।

যেসব নিম্ন মধ্যবিত্ত মানুষ বাজারের উচ্চ মূল্যের কারণে গরুর মাংস সহ শাড়ি-লুঙ্গি কিনতে পারে না তাদের জন্য আজকের তারুণ্যের এই আয়োজন বলে জানায় সংগঠনের সভাপতি রবিউল ইসলাম রতন। এই কর্মসূচি ঈদের আগের দিন পর্যন্ত চলবে বলে জানান তিনি।

আজকের তারুণ্যের মতন সমাজের আরো যারা বিত্তবান ব্যক্তি ও সংগঠন রয়েছে তারাও যদি এসব হতদরিদ্রের পাশে এসে দাঁড়ায় তাহলে সমাজে দারিদ্রতা ও অসহায়িত্ব অনেকাংশে কমে যাবে বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh