জামালপুরে সাংবাদিকের ওপর হামলা, আটক ১

জামালপুর প্রতিনিধি

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পিএম

হামলায় আহত সাংবাদিক। ছবি: জামালপুর প্রতিনিধি

হামলায় আহত সাংবাদিক। ছবি: জামালপুর প্রতিনিধি

জামালপুরে কর্মরত দেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি ও জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসানের ওপর হামলা হয়েছে।

গতকাল সোমবার (৮ এপ্রিল) বিকেল ৩টার দিকে শহরের বজ্রাপুরস্থ সড়ক ভবনের সামনের গেটে চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী রিয়াজুল ইসলাম লাভলুর (৩৮) নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে।

এ ব্যাপারে সাংবাদিক মেহেদী হাসান সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে রাতেই অভিযুক্ত রিয়াজুল ইসলাম লাভলুকে আটক করেছে পুলিশ।

সাংবাদিক মেহেদী হাসান জানান, পেশাগত কাজ শেষে সড়ক ভবন কার্যালয় থেকে বেড় হওয়ার সঙ্গে সঙ্গে পূর্বপরিকল্পিতভাবে শহরের কাচারীপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী রিয়াজুল ইসলাম লাভলুসহ ৩-৪ জনের সংঘবদ্ধ একটি গ্রুপ তার ওপর অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীরা তাকে লোহার রড, পাইপ ও হকিস্টিক দিয়ে বেধড়ক মারপিট করার একপর্যায়ে হত্যার উদ্দেশ্যে গলাটিপে ধরে। এসময় তার চিৎকারে স্থানীয়রা গিয়ে তাকে উদ্ধার ও হাসপাতালে ভর্তি করে। এসময় হামলাকারী লাভলু অন্যসময় মেহেদীকে সুযোগ মত পেলে খুন ও লাশ গুম করে ফেলার হুমকি দিতে দিতে ঘটনাস্থল ত্যাগ করেন।

সাংবাদিক মেহেদী হাসানের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি সৈয়দ শওকত জামান, সাধারণ সম্পাদক জাকারিয়া জাহাঙ্গীর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তীব্র নিন্দা ও হামলাকারী সন্ত্রাসীদের শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

এ ব্যাপারে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহব্বত কবীর সাংবাদিকদের জানান, সাংবাদিক মেহেদী হাসান হামলার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত লাভলুকে আটক করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh