কেএনফের হুমকি নেই, ঈদগাহে নিশ্ছিদ্র নিরাপত্তা: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৪, ০১:৪৮ পিএম

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ফাইল ছবি

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ফাইল ছবি

রাজধানীতে পাহাড়ি সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) কোনো তৎপরতার তথ্য না থাকলেও জাতীয় ঈদগাহের জামাতে সারাদেশের সার্বিক অবস্থা মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। জানান, ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় ঈদগাহে থাকবে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। 

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) জাতীয় ঈদগাহে ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, ঈদ জামাতে ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। জাতীয় ঈদগাহের পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে, যা অস্থায়ী কন্ট্রোল রুম থেকে মনিটরিং করা হবে। পাশাপাশি আর্চওয়ে গেট স্থাপন করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে প্রত্যেক মুসুল্লিকে আর্চওয়ে গেটের মাধ্যমে ঈদের জামাতে প্রবেশ করতে হবে।  জাতীয় ঈদ্গাহের পাশাপাশি ঢাকা মহানগরীর ১৮৪টি ঈদগাহ মাঠ ও ১৪৮৮ মসজিদের প্রতিটিকে নিরাপত্তা দেওয়া হবে। 

এদিকে জাতীয় ঈদগাহ পরিদর্শনে এসে র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ আলম জানিয়েছেন, জাতীয় ঈদগাহের পাশাপাশি সারাদেশের প্রতিটি ঈদগাহের নিরাপত্তায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‍্যাব। 

পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখতে আজ মঙ্গলবার সন্ধ্যায় বৈঠকে বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। এরপরই জানা যাবে বাংলাদেশে কবে ঈদুল ফিতর উদযাপিত হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh