পহেলা বৈশাখের দিন তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পিএম

আবহাওয়া ভবন। ফাইল ছবি

আবহাওয়া ভবন। ফাইল ছবি

দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রির ঘরে বিরাজ করছে। গরমে নাজেহাল প্রতিটি প্রাণ। এর মধ্যেই দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি জানিয়েছে, ঢাকাসহ দেশের ৬ বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ আগামী ২৪ ঘণ্টায় বিস্তার লাভ করতে পারে। সেই সঙ্গে এই সময়ে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। ফলে আগামীকাল রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের দিনে গরম অব্যাহত থাকবে।

আজ শনিবার (১৩ এপ্রিল) আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে। 

পূর্বাভাসে বলা হয়, আগামীকাল সকাল ৯টা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে বর্তমানে ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। এছাড়া এই সসয়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরদিন সোমবার (১৫ এপ্রিল) একই সময় পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে বিরাজমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। পাশাপাশি এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া আগামী মঙ্গলবার (১৬ এপ্রিল) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে এই সময়েও বিরাজমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। পাশাপাশি এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে আগামী ৫ দিনে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে এই সময়ে দেশের উত্তর পূর্বাংশে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিপাত হতে পারে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh