অবিশ্বাস্য লাভবান হতে পারেন যারা

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ১০:০৬ এএম

রাশিফল। ফাইল ছবি

রাশিফল। ফাইল ছবি

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেওয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেওয়া যাক আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিনটি আপনার কেমন যাবে...

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। চিন্তাভাবনা করে অগ্রসর হন। বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারেন। রিয়েল এস্টেটের ব্যবসার সাথে জড়িতরা সম্পত্তি সংক্রান্ত ব্যবসায় উন্নতি ও অবিশ্বাস্য লাভবান হতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেম আনন্দদায়ক ও উত্তেজনা পূর্ণ হতে পারে। এ সময় বিনোদনের মধ্যে খেলাধুলা সংক্রান্ত ক্রিয়াকলাপ ও বাইরের অনুষ্ঠান অন্তর্ভুক্ত থাকা উচিত। সপ্তাহের শেষদিকে নিজের ওজন নিয়ন্ত্রণে আনতে আর স্বাস্থ্যোদ্ধার করতে এখনই শরীরচর্চা শুরু করে দিন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে): সপ্তাহের শুরুতে ওষুধপত্র ও রাসায়নিক দ্রব্যাদির ব্যবসায়ীদের আর্থিক লাভ হবে। নিকটজনের কোনো শুভ খবর আনন্দিত হতে পারেন। ভ্রাতা বা ভগ্নীর বিবাহের যোগাযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে উচিত হবে ভূমি সম্পত্তি জমি সংক্রান্ত সমস্যাগুলোর ওপর নজর কেন্দ্রীভূত করা। বন্ধুরা এখন খুব সহায়ক। তবে এর জন্য দ্রুত ‘পে ব্যাক’ বা অঙ্গভঙ্গি প্রয়োজন হতে পারে। সপ্তাহের শেষদিকে প্রেম অপরিমিত, সীমাহীন একথাগুলোর উপলব্ধি করতে সক্ষম হবেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): সপ্তাহের শুরুতে মনের শক্তি, ধৈর্য ও সহিষ্ণুতা কোনো উদ্দেশ্য সিদ্ধির অনুকূলে হতে পারে। শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয় যোগ প্রবল। সপ্তাহের মাঝদিকে জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্যের দেখা পেতে পারেন। কাছের কোনো আত্মীয়ের মাধ্যমে উপকৃত হতে পারেন। ভ্রমণে আনন্দ পেতে পারেন। সপ্তাহের শেষদিকে যদি এমন কোনো জায়গায় আপনি আমন্ত্রিত হন যেখানে কখনও যাননি, তবে সুন্দরভাবে তা গ্রহণ করতে চেষ্টা করুন। জমিক্রয়ের সম্ভাবনা যথেষ্ট।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই): সপ্তাহের শুরুতে বিনোদন ও রূপচর্চায় বেশি খরচ নয়। আয় ব্যয়ের সমতা রক্ষা মুশকিল হতে পারে। উৎসাহ বৃদ্ধির ফলে কাজকর্মে সাফল্য পেতে পারেন। বিজ্ঞান ও গবেষকদের কাজে সাফল্য আসার সম্ভাবনা। সপ্তাহের মাঝদিকে বিনিয়োগ বুদ্ধিমত্তার সাথে করুন। নির্দিষ্ট কিছু জরুরি পরিকল্পনা নির্বাহিত হওয়াতে নতুন লক্ষ্য এনে দেবে। পাওনা আদায় হবে। সপ্তাহের শেষদিকে সাংবাদিকদের ব্যস্ততা বৃদ্ধি পাবে। যদি ভ্রমণ করেন তাহলে জরুরি কাগজপত্র নিয়েছেন কিনা লক্ষ্য রাখুন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট): সপ্তাহের শুরুতে এমন জায়গাগুলোতে সময় কাটাতে পারেন যেখানে দুর্দান্ত লোকদের সাথে দেখা করার সুযোগ যথেষ্ট। ব্যয় বাহুল্যের ফলে সাংসারিক অশান্তি দেখা দিতে পারে। মাথা ঠাণ্ডা রেখে কাজ করবেন। সপ্তাহের মাঝদিকে অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। সরকারী কোনো কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করে সুনাম পেতে পারেন। সপ্তাহের শেষদিকে অপরিকল্পিত উৎস থেকে টাকা লাভ আপনার সময় উজ্জ্বলতর করতে পারেন। আত্মীয়রা দুঃখ ভাগ করে নেবে। আপনার সমস্যাগুলো তাদের সাথে খোলামনে ভাগ করে নিন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে প্রতিপক্ষের বিরোধিতার পরও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। সঙ্গীর সঙ্গে হৃৎস্পন্দন মেলাতে পারেন। সমাজসেবা-মূলক কাজে যোগদান করে মানসিক শান্তি পেতে পারেন। ধৈর্য সহকারে কাজ করলে সাফল্য অবশ্যই পাবেন। সপ্তাহের মাঝদিকে আপনার ভুলের জন্য কাজকর্মের ক্ষতি হতে পারে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই বাছাই করে নিন। আয় অপেক্ষা ব্যয়ের চাপ বৃদ্ধি ও পারিবারিক দায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে অনেক কিছু অর্জন করার ক্ষমতা আছে। তাই সুযোগে সঙ্গে এগিয়ে চলুন যা আপনার দিকে আসছে। অসাধারণ মেধা ক্ষমতা আপনার অক্ষমতাকে জয় করতে সাহায্য করবে। সময়টা আপনার অনুকূলে বলা যায়।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর): সপ্তাহের শুরুতে আনন্দদায়ক সফর ও সামাজিক জমায়েত আপনাকে ভার মুক্ত ও খুশি করে রাখবে। কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরু গুরুত্বপূর্ণ কাজে সাফল্য অর্জিত হবে। সপ্তাহের মাঝদিকে পথে আসা নতুন বিনিয়োগের সুযোগ অন্বেষণ করুন। তবে একবার প্রকল্পগুলোর কার্যকারিতা পরীক্ষা করার পরই তাতে নিজেকে সপে দিন। সপ্তাহের শেষদিকে আয় অপেক্ষা ব্যয় বেশি ও সামাজিক দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। নিজের ভুলের জন্য কাজকর্মের ক্ষতি হতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করবেন। দেহে আঘাত লাগার সম্ভাবনা। বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রের ছাত্রছাত্রীরা শুভ ফল পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে পরিশ্রমের মাধ্যমে অনেক সমস্যার সমাধান করতে পারেন। কর্মক্ষেত্রে একসঙ্গে বিভিন্ন দায়িত্ব পালনে সফল হওয়ার পদোন্নতির সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে মেইল বক্সে আমন্ত্রণ দ্বারা পূর্ণ হবে। আর আপনাকে অনুষ্ঠানে ঘুরে বেড়াতে দেখা যাবে। মনের মানুষটিকে কাছে পেতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে। বিবাহচ্ছু তরুণ তরুণীদের বৈবাহিক শুভফল পাওয়ার সম্ভাবনা। সঙ্গী বেশ রোমান্টিক মনে হচ্ছে। কোনো জাতীয় দুর্ঘটনায় জড়িয়ে পড়ার সম্ভাবনা। সপ্তাহের মাঝদিকে বিদেশ ভ্রমণের মাধ্যমে ব্যবসায়ে বিশেষ করে আমদানি রপ্তানি লাভবান। পরিবার পরিজন নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে বহুদিনের কোনো প্রচেষ্টা এ সময় সফল বাস্তবায়ন। শিল্পক্ষেত্রে বা কর্পোরেট সংস্থায় নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি): সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। ব্যবসা ক্ষেত্রে প্রতিযোগিতা বাড়ার সাথে সাথে শুক্রও বৃদ্ধি পেতে পারে। সঙ্গীর কাছ থেকে বেশি মনোযোগ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে জীবজন্তুর দংশনের আশঙ্কা রয়েছে। সাবধানে চলাফেরা করবেন। নতুন কোনো ঝুঁকিপূর্ণ ব্যবসায়ে বিনিয়োগ না করাই ভালো। সপ্তাহের শেষদিকে বেকারদের কেউ কেউ ঝুঁকিপূর্ণ বিদেশ যাত্রায় সফল হতে পারেন। বৈদেশিক যোগাযোগ শুভ। ধর্মকর্মে আকর্ষণ বৃদ্ধি।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতে ভালোবাসা প্রিয়জনের জন্য ফাগুনধারার মতো প্রবাহিত হতে পারে। শারীরিক দিক দিয়ে হাঁটুর নিম্নাংশের সমস্যায় ভুগতে পারেন। ব্যক্তিগত সমস্যা মানসিক সুখ নষ্ট করতে পারে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ে কোনো সমস্যা এলেও সমাধান হতে পারে। সঙ্গীর সাথে একটি উত্তপ্ত বাদানুবাদের পর আপনার হৃদয়ে কোনো অনুভূতি জাগতে পারে। সপ্তাহের শেষদিকে নিজেকে কঠোর চাপ দেবেন না। শরীরে প্রতিরোধ ক্ষমতা কমের দিকেই মনে হচ্ছে। বিশ্রামের প্রয়োজন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): সপ্তাহের শুরুতে রিয়েল এস্টেটের ব্যবসায়ীরা সম্পত্তি সংক্রান্ত ব্যবসায়ে উন্নতি ও অবিশ্বাস্য লাভবান হতে পারেন। নতুন প্রেমের সম্পর্ক উঁকি দিতে পারে। বিশ্বের যত উচ্ছ্বাস আবেগ আপনাদের দুজনের মধ্যে অনুষ্ঠিত হতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো বিবাদে নিজেকে জড়াবেন না। উগ্রতা ত্যাগ না করলে শক্রু বৃদ্ধি ঘটতে পারে। এ সময়ে ক্রিয়াকলাপের মধ্যে স্বাস্থ্যের হস্তক্ষেপ প্রয়োজন। সপ্তাহের শেষদিকে বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর আপনাদের প্রেমে একে অপরের জন্য সুবর্ণ সময় হবে। ব্যবসায়ে ভালো সুযোগ আসতে পারে। অবাক করার মতো ব্যবসায়িক বার্তা নতুন প্রকল্প ও আর্থিক প্রস্তাব দেখুন। মানসিক স্বচ্ছতা প্রতিযোগীদের থেকে প্রাধান্য দেবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh