বাংলাদেশে এলেন টাইগারদের নতুন কোচ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০১:০২ পিএম | আপডেট: ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৩ পিএম

মুশতাক আহমেদ। ফাইল ছবি

মুশতাক আহমেদ। ফাইল ছবি

জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে নতুন কোচ পেয়েছে টাইগার। টাইগারদের সাবেক স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ নতুন করে চুক্তি নবায়ন না করায় বেশ কিছুদিন খালি ছিলো স্পিন বোলিং কোচের পদ। গত সপ্তাহে পাকিস্তানের সাবেক স্পিনার মুশতাক আহমেদকে সাকিব-মিরাজদের বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। 

দায়িত্ব পাওয়ার পর আজ সোমবার (২২ এপ্রিল) বাংলাদেশে পৌঁছেছেন মুশতাক আহমেদ।

জিম্বাবুয়ে সিরিজ দিয়ে বাংলাদেশের সঙ্গে কোচ হিসেবে যাত্রা শুরু করবেন এই গ্রেট। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মুশতাকের সঙ্গে চুক্তি বিসিবির। পারফরম্যান্স ভালো হলে বাড়তে পারে চুক্তির মেয়াদ। 

নতুন দায়িত্ব গ্রহণ করে সাবেক এই স্পিনার বলেন, বাংলাদেশের স্পিন বোলিং কোচ হওয়া আমার জন্য অনেক বেশি সম্মানের। আমি আমার দায়িত্ব পালনের দিকে পুরো মনোযোগ দিচ্ছি। আমার অর্জিত অভিজ্ঞতা ক্রিকেটারদের মধ্যে ছড়িয়ে দিতে চাই। আমি বিশ্বাস করি বাংলাদেশ বিশ্বের অন্যতম ভয়ঙ্কর দলগুলোর একটি।

আন্তর্জাতিক ক্রিকেটে ১৪৪ ওয়ানডে খেলে মুশতাকের শিকার ১৬১ উইকেট। এছাড়া ৫২ টেস্ট খেলে এই লেগস্পিনার ১৮৫ উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০৯ ম্যাচ খেলে তার উইকেট ১ হাজার ৪০৭টি। 

উল্লেখ্য, নিজ দেশ পাকিস্তানের পাশাপাশি ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের স্পিন কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৫৩ বছর বয়সী মুশতাকের।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh