সনদ বাণিজ্য

জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যান

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০১:২৫ পিএম

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়। ফাইল ছবি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়। ফাইল ছবি

সনদ বাণিজ্য ইস্যুতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গিয়েছেন বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খান।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টা ৫০ মিনিটের দিকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে পৌঁছান আলী আকবর খান। সনদ বাণিজ্য সংক্রান্ত ইস্যুতে জিজ্ঞাসাবাদ করা হবে তাকে।

ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, হাজার হাজার সনদ বাণিজ্যের জন্য কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানের স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। তারপর চেয়ারম্যান থেকে ওএসডি করা হয় তাকে।

তিনি বলেন, আলী আকবর খানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। সনদ বাণিজ্যে যদি তার কোনো প্রকার সম্পৃক্ততা পাওয়া যায়, তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল সনদ বাণিজ্যের অভিযোগে গ্রেপ্তার কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামানকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের স্ত্রী মোছা. শেহেলা পারভীনের নাম উঠে আসে।

এরই প্রেক্ষিতে গত ২০ এপ্রিল সেহেলা পারভীনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রবিবার (২১ এপ্রিল) তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ মামলায় আরও দুই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানা গেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh