রবিবার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পিএম

বাংলাদেশ ব্যাংক। ফাইল ছবি

বাংলাদেশ ব্যাংক। ফাইল ছবি

দেশের ২টি পৌরসভার উপনির্বাচন, ২৫টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপনির্বাচন উপলক্ষে আগামী রবিবার (২৮ এপ্রিল) সংশ্লিষ্ট এলাকায় তফসিলি ব্যাংক এবং এর শাখা ও উপশাখা বন্ধ থাকবে।

আজ বুধবার (২৪ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন (ডিওএস)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ২৩ এপ্রিলের প্রজ্ঞাপন মোতাবেক আগামী ২৮ এপ্রিল নীলফামারী জেলার জলঢাকা ও রাজশাহী জেলার কাটাখালী পৌরসভার মেয়রের শূন্যপদের নির্বাচন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে লক্ষ্মীপুর, দিনাজপুর, রাজশাহী, পটুয়াখালী, বরগুনা, সাতক্ষীরা, ব্রাহ্মণবাড়িয়া ও কক্সবাজার জেলার ১৯ ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ছাড়া রংপুর, বাগেরহাট, নড়াইল, ঝিনাইদহ, মুন্সিগঞ্জ ও চট্টগ্রাম জেলার ৬ ইউনিয়নের শূন্য চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ভোটের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এ পরিস্থিতিতে নির্বাচন উপলক্ষে ভোটের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকগুলোর আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা বা উপশাখা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ ছাড়া এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে দেশে কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh