কক্সবাজারে র‍্যাবের সঙ্গে ডাকাত দলের গোলাগুলি, নিহত ১

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ০২:৪৯ পিএম

কক্সবাজার জেলার মানচিত্র।

কক্সবাজার জেলার মানচিত্র।

কক্সবাজার সদরের ভারুয়াখালীতে অপহৃত এক এনজিও কর্মীকে উদ্ধার অভিযানে গিয়ে সেখানে র‍্যাবের সঙ্গে ডাকাত দলের গোলাগুলির ঘটনা ঘটেছে। এই ঘটনায় বায়তুল্লাহ (৩৫) নামের একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন দুইজন।

গতকাল সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যার দিকে সদরের ভারুয়াখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মুরা পাড়ায় এ ঘটনা ঘটে।

এঘটনায় শেরে ফরহাদ (৩০) নামের একজনকে আটক করেছে র‍্যাব। 

নিহত বায়তুল্লাহ (৩৫) সদরের ভারুয়াখালী ইউনিয়নের চৌধুরীপাড়া এলাকার মৃত সৈয়দুল হকের ছেলে। 

আহতরা হলেন- ওই এলাকার আব্দুর রশিদের ছেলে  শফিউল্লাহ (৪০), বদরুল হক মিয়ার ছেলে সায়মন (২০)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক ( আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী জানান, বেসরকারি সংস্থা প্রত্যাশীর কর্মী মাসুদ চৌধুরীকে শেরে বাহিনী নামে পরিচিত ডাকাত দল অপহরণ করে। বিষয়টি জানার পর র‍্যাব এনজিওকর্মী মাসুদকে উদ্ধারে ভারুয়াখালীর ৯ নং ওয়ার্ড মুরা পাড়া এলাকার পাহাড়ে অভিযান চালায়। ওই অভিযানের সময় র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাত দল। র‌্যাবও পাল্টা গুলি চালায়। দুইপক্ষের গোলাগুলিতে কৃষক বাইতুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান। 

এদিকে এনজিও কর্মী মাসুদ চৌধুরীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব। অভিযানে ডাকাত ফরহাদকে আটক করা হয়েছে বলে জানান তিনি। 

নিহতের ভাই করিম উল্লাহ জানান, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিও কর্মীকে জিম্মি করে। তাকে উদ্ধার করতে গেলে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে হাসপাতালে আনা হলে আমার ভাই মারা যায়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh