অপহৃত শিশু উদ্ধার, অপহরণ চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০১ মে ২০২৪, ০৪:৪৬ পিএম

অপহরণের ঘটনায় গ্রেপ্তারকৃতরা। ছবি: কক্সবাজার প্রতিনিধি

অপহরণের ঘটনায় গ্রেপ্তারকৃতরা। ছবি: কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে অপহৃত মোহাম্মদ সাইফকে (৯) উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রোহিঙ্গাসহ অপহরণ চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টায় টেকনাফের নাজিরপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

আজ বুধবার (১ মে ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

গ্রেপ্তারকৃতরা হলেন- টেকনাফের হ্নীলা জাদিমুড়া এলাকার নুর আলমের ছেলে মো. সাব্বির (১৭), ছৈয়দ হোসেনের ছেলে মো. আবদুল্লাহ (১৬), আবুল কালামের ছেলে আক্তার কামাল (১৬), শালবন নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্প ব্লক-এ/৫ এর আবুল ফয়েজ মাঝির ছেলে হাসান বশর (১৯), নাজিরপাড়ার ঠাণ্ডা মিয়ার ছেলে সেলিম (৪৭)।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, গেল ২৮ এপ্রিল মাদ্রাসা থেকে বাড়ির ফেরার পথে কক্সবাজারের টেকনাফ থানাধীন নয়াপাড়া শাল বাগান এলাকা থেকে সাইফ নামের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী অপহরণ হয়। এ ঘটনায় অপহৃতের পরিবার টেকনাফ থানায় অভিযোগ দায়ের করে।

র‍্যাব ঘটনাটি সম্পর্কে অবগত হয়ে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে অভিযান চালানো হয়। পরে অপহৃত সাইফকে উদ্ধার করে অপহরণ চক্রের ৫ জনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সাইফকে টাকার প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে যায় বলে স্বীকার করে। তাদের বিরুদ্ধে আইনগত  ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় এজাহার দায়ের করা হয়েছে বলে জানান র‍্যাবের এই অফিসার।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh