প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হচ্ছে না বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ মে ২০২৪, ০৭:৫৮ পিএম | আপডেট: ০১ মে ২০২৪, ০৮:০০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ছয় দিনের থাইল্যান্ড সফরের বিস্তারিত তুলে ধরতে আগামী বৃহস্পতিবার (২ মে) সংবাদ সম্মেলন করার কথা থাকলেও সেটার সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।  

আজ বুধবার (১ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে এক সংশোধনী বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংশোধনী বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী শুক্রবার (৩ মে) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে গত মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে প্রেস উইং থেকে বলা হয়েছিল, বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

গত ২৯ এপ্রিল সকালে থাইল্যান্ড থেকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে এবং দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় উভয় সফরের অংশ হিসেবে গত ২৪ এপ্রিল ব্যাংককে পৌঁছান শেখ হাসিনা।

এ সফরকে ‘প্রতিবেশী’ নীতির ওপর বৃহত্তর ফোকাসের অংশ হিসেবে বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এটি দুই দেশের জন্য দ্বিপক্ষীয় সম্পর্কের গতিকে আরও নবায়নের চমৎকার সুযোগ করে দিয়েছে।

এ ছাড়া তিনি ব্যাংককের জাতিসংঘ সম্মেলন কেন্দ্রে জাতিসংঘের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউএনএসক্যাপ) ৮০তম অধিবেশনে ভাষণ দেন। এ অধিবেশনে দেওয়া ভাষণে তিনি সব বিশ্বনেতাকে যুদ্ধ, আক্রমণ ও আগ্রাসন বন্ধ করে সংঘাতকে ‘না’ বলার আহ্বান জানান।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh