হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৪, ০৮:৪২ এএম

খালেদা জিয়া। ফাইল ছবি

খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসকদের পরামর্শে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় তাকে সিসিইউতে রাখার সিদ্ধান্ত নিলেও পরে স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে কেবিনে স্থানান্তর করেছে মেডিকেল বোর্ড।

গতকাল বুধবার (১ মে) রাত পৌনে ১টায় তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। এর আগে, সন্ধ্যায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালে নেওয়া হয়। এ তথ্য জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি জানান, রাত সাড়ে ১০টার দিকে মেডিকেল বোর্ড স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে বেগম জিয়াকে সিসিইউতে নিয়ে যায়। পরবর্তীতে রাত ১২টা ৪৫মিনিটে তাকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তরের সিদ্ধান্ত নেয় মেডিকেল বোর্ড।

গত বছরের ৯ আগস্ট রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে পাঁচ মাসেরও বেশি সময় চিকিৎসাধীন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি বাসায় ফিরেন তিনি।

এদিকে গত ২৭ মার্চ অসুস্থ অনুভব করেন খালেদা জিয়া। পরে মেডিকেল বোর্ড বেশ কয়েকবার তার স্বাস্থ্য পরীক্ষা করে জানায়, সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা প্রয়োজন তাকে। এরপর ৩০ মার্চ গভীর রাতে হঠাৎ বমি করেন বিএনপি চেয়ারপারসন। অবনতি হয় তার শারীরিক অবস্থার। এরপর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে সিসিইউতে নেওয়া হয়। প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে ২ এপ্রিল সন্ধ্যায় বাসায় ফেরেন তিনি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh