পাবনার চরবাঙ্গাবাড়ীয়ায় বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ০২ মে ২০২৪, ০৫:৩৯ পিএম

পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন স্থানীয়রা। ছবি: পাবনা প্রতিনিধি

পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন স্থানীয়রা। ছবি: পাবনা প্রতিনিধি

পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে পানির স্তর নিচে নেমে যাওয়ায় অন্তত দুই শতাধিক টিউবওয়েল থেকে পানি ওঠা বন্ধ হয়ে গেছে। এতে এলাকা জুড়ে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির তীব্র সংকট।

বালু উত্তোলনের জন্য টিউবওয়েল থেকে পানি উত্তোলন বন্ধ ও কৃষি জমি বিলীন হওয়ায় বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে এলাকাবাসী।

আজ বৃহস্পতিবার (২ মে) সকালে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন স্থানীয়রা।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম খান কর্তৃক ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। ফলে চর বাঙ্গাবাড়ীয়া এলাকার কয়েক শত পরিবার এবং কয়েকশ’ বিঘা জমি ও ফলের বাগান বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়াও অবৈধভাবে বালু উত্তোলনের ফলে এলাকার টিউবওয়েল থেকে পানি উত্তোলন বন্ধ হয়ে গেছে। আমরা বালু উত্তোলন বন্ধের জন্য আকুল আবেদন জানাচ্ছি। মানববন্ধন শেষে বালু উত্তোলন বন্ধের দাবিতে পাবনা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh