ব্রাহ্মণবাড়িয়ায় জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ০৩ মে ২০২৪, ১১:৩০ পিএম

গ্রেপ্তারকৃত তিনজন। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

গ্রেপ্তারকৃত তিনজন। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে একটি বাড়িতে জাল টাকা তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ জাল টাকাসহ ৩ জন গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

গতকাল বৃহস্পতিবার (২ মে) রাতে উপজেলার কামালমুড়া এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার আদশা গ্রামের মৃত আ. রশিদ হাজীর ছেলে মো. রাসেল হাজী (৩২), ফেনী জেলা সদরের আকরামপুর গ্রামের আবুল কালামের ছেলে আলমগীর হোসেন (৩৪) ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের কামালমুড়া গ্রামের শাহাবুদ্দিনের ছেলে মো. সানি মিয়া (১৯)। 

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মশিহুর রহমান সোহেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার বিজয়নগর থানাধীন কামালমোড়া এলাকার একটি বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করে র‍্যাব। অভিযানে বাংলাদেশী ৪ লাখ ৮৮ হাজার পাঁচশত টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করে। এসময় জাল নোট তৈরির স্ক্যানার সংযুক্ত কালার প্রিন্টার, প্রিন্টারের পাউডার কালি, জাল নোট তৈরির জন্য ব্যবহৃত সাদা কাগজ, হার্ড ড্রাইভ, কী-বোর্ড, মাউস, মাল্টিফ্লাগসহ ইলেকট্রিক ক্যাবল, এন্টি কাটার এবং খালি জারিকেনসহ আরও বিভিন্ন মালামাল পাওয়া যায়। সেখান থেকে জাল নোট প্রস্তুতকারী ও বাজারজাতকারী চক্রের তিনজন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেপ্তারকৃতদের মামলা দায়েরের পর আসামী ও জব্দকৃত জাল টাকা এবং জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ বিজয়নগর থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও এই চক্রের অন্যান্য সদস্য এবং যেকোনো পর্যায়ের জাল নোট প্রস্তুতের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে র‍্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh