টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইনজুরিতে তাসকিন

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৪:৩৯ পিএম | আপডেট: ১২ মে ২০২৪, ০৪:৪৩ পিএম

তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

তাসকিন আহমেদ। ছবি: সংগৃহীত

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার ঠিক কয়েক দিন আগেই দুঃসংবাদ টাইগার শিবিরে। দেশের তারকা পেসার তাসকিন আহমেদ ইনজুরিতে আক্রান্ত। 

সাইড স্ট্রেইন ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে আজ খেলতে পারেননি তাসকিন আহমেদ।

সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিং করার সময় ডাইভ দিয়ে চার বাঁচাতে গিয়ে ইনজুরিতে পড়েন তাসকিন।  ম্যাচটি  ৫ রানে জিতে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় টাইগাররা। তবে তার ইনজুরি কতটা গুরুতর এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক ড. দেবাশিষ চৌধুরী বলেন, ‘জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে রান বাঁচাতে গিয়ে ডাইভ দিয়ে ইনজুরিতে পড়েন তাসকিন। এখনও ব্যথা আছে তার। এজন্য পঞ্চম ম্যাচে খেলতে পারেননি তাসকিন। তাসকিন পর্যবেক্ষণে আছেন। আমরা তার দেখাশোনা করছি ।’

৪ ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজে দুর্দান্ত ফর্ম ছিলেন তাসকিন। আজ তাসকিনকে ছাড়া খেলতে নেমে ৬ উইকেটে ১৫৬ রান করে ৮ উইকেটে হেরে যায় বাংলাদেশ।

পেশাদার ক্রিকেট ক্যারিয়ার শুরুর পর থেকেই ইনজুরি জড়িয়ে আছে তাসকিনের সাথে। এমনকি ইনজুরিকে দূরে রাখতে টেস্ট ক্রিকেট থেকে বিশ্রামও নিয়েছেন তিনি।

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন কাঁধে চোট পাওয়ার কারণে শ্রীলংকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল তাসকিনকে।

ইনজুরি থেকে সুস্থ হয়ে বিপিএল দিয়ে মাঠে ফিরেন তিনি। বিশ্বকাপের পর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি ছিল তার প্রথম আন্তর্জাতিক অ্যাসাইনমেন্ট। অথচ সিরিজের শেষ ম্যাচটি খেলতে পারেননি তাসকিন। যে কারণে আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপে তার থাকা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh