ভারত ভ্রমণে অনলাইনে পোর্ট ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৮:২৯ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারত ভ্রমণে পাসপোর্টধারী যাত্রীদের ভোগান্তি কমাতে অনলাইনে পোর্ট ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত হয়েছে। আজ রবিবার (১২ মে) দুপুর ১২টার দিকে ওয়েবসাইটের মাধ্যমে এই পোর্ট ট্যাক্স পরিশোধ কার্যক্রমের ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করেন বাংলাদেশ বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী। 

বাংলাদেশ বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান চৌধুরী জানান, বেনাপোলসহ বাংলাবান্ধা, বুড়িমারী ও নাকুগাঁও স্থলবন্দরের যাত্রীরা এই সুবিধার আওতায় আসবে। অনলাইনে ট্যাক্স ইস্যুর দিন থেকে ৭ দিন পর্যন্ত এই পোর্ট ট্যাক্সের মেয়াদ থাকবে। 

এর আগে ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বেনাপোল স্থলবন্দর যাত্রী টার্মিনাল থেকে পাসপোর্টধারীদের পোর্ট ট্যাক্স পরিশোধ করতে হতো। এখন থেকে দেশের যেকোন স্থান থেকে অনলাইনে পোর্ট ট্যাক্স কেটে আসতে পারবেন বলে জানান, বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করিম।

এ সময় ঢাকায় ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোল্লা মিজানুর রহমান (যুগ্ম-সচিব), যুগ্ম প্রকল্প পরিচালক, এটুআই প্রোগ্রাম, আইসিটি ডিভিশন সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর কবীর (যুগ্ম-সচিব), সদস্য (ট্রাফিক), বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ। আরো উপস্থিত ছিলেন বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আযহারুল ইসলাম, বেনাপোল চেকপোস্টের কাস্টম কর্মকর্তারা, গোয়েন্দা সংস্থার সদস্য ও স্থানীয় সাংবাদিকরা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh