তাসকিনের ইনজুরির কারণেই টাইগারদের দল ঘোষণায় বিলম্ব

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০২:২২ পিএম | আপডেট: ১৩ মে ২০২৪, ০২:৪৩ পিএম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

আগামী ১ জুন থেকে শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসরে অংশ নেয়া ২০ দলের মধ্যে ১৭টি দলই ইতোমধ্যে তাদের স্কোয়াড ঘোষণা করে ফেলেছে। তবে এখনও বাংলাদেশ এখন দল ঘোষণা করেনি। তবে ধারণা করা হচ্ছে, পেসার তাসকিন আহমেদের ইনজুরির কারণেই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণায় দেরি করছে বিসিবি।

আটলান্টিক ও ক্যারিবিয়ান পাড়ে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা ইভেন্টের জন্য আজ সোমবার (১৩ মে) বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা করার কথা ছিলো। তবে জানা যায়, আজ সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করছে না বিসিবি। আগামীকাল মঙ্গলবার (১৪ মে) দুপুরে জানা যাবে এবারের আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন কারা। এ নিয়ে বিসিবি থেকে আনুষ্ঠানিক বিবৃতি না আসলেও বিসিবির নির্বাচক হান্নান সরকার দেশের গণমাধ্যমকে বিষয়টি জানান।

এদিকে বাংলাদেশ আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজই যে বিশ্বকাপের অনুমেয় স্কোয়াড ছিলো তা বলা যায় খুব সহজেই। খুব একটা পরিবর্তন আসবে না এখান থেকে। তবে যোগ হয়েছে কিছু বাড়তি শঙ্কা ও ইনজুরির ঘটনা। রয়েছে কিছু ক্রিকেটারের অফফর্মজনিত দুশ্চিন্তাও।

তবে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে সবচেয়ে বড় দুশ্চিন্তার নাম পেসার তাসকিন আহমেদের ইনজুরি। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পঞ্চম ম্যাচের আগে ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে চোটে পড়েন তাসকিন। এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে অনুষ্ঠিত সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজই যে বিশ্বকাপের অনুমেয় স্কোয়াড ছিলো তা বলা যায় খুব সহজেই। খুব একটা পরিবর্তন আসবে না এখান থেকে। মঙ্গলবার দুপুরেই জানা যাবে বিশ্বকাপের টিকিট পাচ্ছেন কোন কোন ক্রিকেটাররা।

এদিকে ১৫ তারিখ রাতে বিশ্বকাপের জন্য দেশ ছাড়বে বাংলাদেশ দল। এর মধ্যে সময় আছে মাত্র একদিন। এখনও দলীয় ফটোশুট সহ সবই বাকি। তাই ধারণা করা হচ্ছে যে কোনো সময় ঘোষণা হতে পারে বাংলাদেশের বিশ্বকাপের স্কোয়াড।

প্রসঙ্গত, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে গ্রুপ ডি-তে রয়েছে বাংলাদেশ। সেখানে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে টাইগাররা। মূল টুর্নামেন্ট শুরুর আগে অবশ্য একাধিক প্রস্তুতি ম্যাচও খেলবে নাজমুল হাসান শান্তর দল। এছাড়া যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের প্রস্তুতিমূলক সিরিজও খেলবে বাংলাদেশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh