শিগগিরই বাজারে আসছে শাওমির ফোল্ডেবল ডিভাইস

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৪, ১০:৪৬ এএম

শিগগিরই শাওমি বাজারে আনতে চলেছে ফোল্ডেবল ডিভাইস। ছবি: সংগৃহীত

শিগগিরই শাওমি বাজারে আনতে চলেছে ফোল্ডেবল ডিভাইস। ছবি: সংগৃহীত

ফোল্ডেবলের বাজারে শিগগিরই নতুন ডিভাইস উন্মোচন করবে শাওমি। সম্প্রতি মিক্স ফ্লিপ নামের ডিভাইসটির ছবি প্রকাশ্যে এসেছে। চীনের থ্রিসি সার্টিফিকেশনে ডিভাইসটির তথ্যও প্রকাশ পেয়েছে। যেখানে বলা হয়েছে, এ ডিভাইসে ৬৭ ওয়াটের চার্জিং সক্ষমতা থাকবে।

চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে উইবোতে প্রথম মিক্স ফ্লিপের ছবি প্রকাশ পেয়েছে। ছবিতে ডিভাইসটির পেছনের অংশ দেখানো হয়েছে, যেখানে আলাদা কভার স্ক্রিন বা ডিসপ্লে রয়েছে। এছাড়া দুটি এলইডি ফ্ল্যাশসহ ডুয়াল ক্যামেরা সেটআপের মডিউল রয়েছে। এখানে লেইকার লোগোও রয়েছে। সে হিসেবে প্রযুক্তিবিদদের ধারণা মিক্স ফ্লিপের ক্যামেরা সিস্টেমের উন্নয়নে শাওমি ও লেইকে একত্রে কাজ করেছে।

ডিভাইসের বাকি অর্ধেকে সোনালি রঙ ব্যবহার করা হয়েছে এবং নিচের দিকে শাওমির লোগো রয়েছে। স্পেসিফিকেশন হিসেবে নতুন এ ডিভাইসে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দেয়া হতে পারে। যেখানে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ও টু এক্স টেলিফটো ক্যামেরায় অমনিভিশনের সেন্সর ব্যবহার করা হবে।

শাওমির নতুন ডিভাইসে ওয়্যারলেস চার্জিং ও পানি থেকে সুরক্ষার জন্য আইপি রেটিং থাকতে পারে বলে জানা গেছে। প্রসেসর হিসেবে এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন এইট জেন থ্রি থাকতে পারে।

প্রযুক্তিবিদদের মতে, এ ফোল্ডেবল ডিভাইসে হয়তো শাওমি স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার যুক্ত করতে পারে। আরেক প্রতিবেদনের তথ্যানুযায়ী, শাওমি মিক্স ফ্লিপ ডিভাইসটি তুরস্কসহ বিশ্বের বিভিন্ন দেশে পাওয়া গেলেও ভারতে আসবে না। মিক্স ফ্লিপ বাজারজাতের সময় এর সঙ্গে মিক্স ফোল্ড ফোরও উন্মোচন করতে পারে চীনের প্রযুক্তি কোম্পানিটি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh