ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে কৃষি ভিত্তিক পণ্য প্রদর্শনী

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৪, ০২:১৮ পিএম

এগ্রো বিজ এক্সপোর উদ্বোধন করেন অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

এগ্রো বিজ এক্সপোর উদ্বোধন করেন অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।

ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির ‘এগ্রো ইন্ডাস্ট্রিয়ালাইজেশন ক্লাব’ এর আয়োজনে অনুষ্ঠিত হল ষষ্ঠ ‘এগ্রো বিজ এক্সপো ২০২৪’।

গত ১২ এবং ১৩ মে দুই দিনব্যাপী ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাস আফতাবনগরে অনুষ্ঠিত এই প্রদর্শনীতে কৃষি ভিত্তিক পণ্য ও ব্যবসার বিভিন্ন ধরন এবং উদ্ভাবনাকে শিক্ষার্থীদের সাথে পরিচিত করানো হয়।

এই মেলা কৃষি খাতের তরুণ উদ্যোক্তা, সরবরাহকারী, দোকানদার এবং এ খাতের সাথে জড়িতদের তাদের পণ্য, পরিষেবা এবং উদ্ভাবন প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে। এবারের প্রদর্শনীতে সর্বমোট ২২টি স্টলে নানা দেশীও প্রতিষ্ঠান এবং ক্ষুদ্র উদ্যোক্তারা অংশগ্রহণ করেন।

ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এই ‘এগ্রো বিজ এক্সপোর উদ্বোধন করেন।

এসময় অধ্যাপক ড. আশিক মোসাদ্দিক, উপ-উপাচার্য এয়ার কমডোর (অব.) ইশফাক ইলাহী চৌধুরী, কোষাধ্যক্ষ এবং ক্লাবের মডারেটর ইসতিয়াক বারী ও মো. হেলাল উদ্দিন অতিথি হিসেবে ছিলেন।

উদ্বোধন শেষে অতিথিরা মেলা পরিদর্শন করেন এবং বিক্রেতাদের সাথে মতবিনিময় করেন। এরপর সকল শিক্ষার্থীদের জন্য মেলা উন্মুক্ত করা হয়।

এ ধরনের মেলা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে দেশের কৃষি এবং কৃষকদের নিয়ে ইতিবাচক আগ্রহ তৈরি করে বলে আয়োজকরা মনে করেন।-বিজ্ঞপ্তি

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh