আরও চার নেতাকে বহিষ্কার করল বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ০৭:০১ পিএম

বিএনপির লোগো। ফাইল ছবি

বিএনপির লোগো। ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় আরও ৪ জনকে বহিষ্কার করার কথা জানিয়েছে বিএনপি। তারা উপজেলা ভোটের তৃতীয় ধাপে লড়াই করছেন। বহিষ্কৃতদের মধ্যে চেয়ারম্যান পদে একজন এবং ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী হয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৬ মে) বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। 

বহিষ্কৃতরা হলেন- ফরিদপুরের সদরপুর উপজেলার যুব দলের সাবেক যুগ্ম আহ্বায়ক ঈসারত মুন্সি, হবিগঞ্জের সদর উপজেলার বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নুরুল হক টিপু, টাঙ্গাইলের নাগরপুর সদর ইউনিয়নের বিএনপির সদস্য আব্দুল সামাদ দুলাল এবং পাবনার আটঘরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইউসুফ আলী প্রামানিক।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেয়ায় এর আগে ৭৯ জনকে বহিষ্কার করে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ার জন্য তিন দফায় ৬৯ জনকে বহিষ্কার করা হয়। তৃতীয় ধাপের নির্বাচনে ৫১ জনকে গতকাল বহিষ্কার করা হয়। সবমিলিয়ে এখন পর্যন্ত ২০৩ জনকে বহিষ্কার করল বিএনপি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh