ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যানের পদে থাকাকে অবৈধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ১১:২৪ পিএম

মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। ছবি: জাতীয় তথ্য বাতায়ন

মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। ছবি: জাতীয় তথ্য বাতায়ন

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে মেজবাউল হায়দার চৌধুরী সোহেলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফেনীর ছাগলনাইয়া উপজেলার চেয়ারম্যান ঘোষণা করাকে অবৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

পাঁচ বছর আগে করা পৃথক দুটি রিটের চূড়ান্ত শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক–আল–জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এ রায় দেন।

উপজেলার চেয়ারম্যান হিসেবে ২০১৯ সাল থেকে এ পর্যন্ত সোহেলের গ্রহণ করা বেতন–ভাতা ও সুবিধাদি তিন মাসের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে ফেরত দিতে নির্দেশ দেওয়া হয়েছে। 

তা না হলে ফেনীর জেলা প্রশাসককে ওই অর্থ আদায়ে আইন অনুসারে ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

ডেপুটি অ্যাটর্নি জানান, রায়ে শহীদুল্লাহ মজুমদারের প্রার্থিতা বাতিল বহাল এবং আব্দুল হালিমের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত অবৈধ বলা হয়েছে। কিন্তু এখন নতুন করে ওই নির্বাচনের আইনগত সুযোগ নেই। আগামী ৫ জুন ছাগলনাইয়ায় ষষ্ঠ উপজেলা নির্বাচন হতে যাচ্ছে।

আদালতে রিট আবেদনকারীদের পক্ষে আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন ও এস এম কফিল উদ্দিন এবং সোহেলের পক্ষে আইনজীবী এ এফ হাসান আরিফ ও মো. ওয়াজি উল্লাহ শুনানি করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh