গাজায় নিজেদের গোলার আঘাতে ৫ ইসরাইলি সেনা নিহত

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ১১:৪৯ পিএম

ইসরায়েলি বাহিনী গাজার সুদূর-দক্ষিণ রাফাহ ও অবরুদ্ধ উত্তর ও কেন্দ্রীয় এলাকায় নতুন ফ্ল্যাশ পয়েন্টে ফিলিস্তিনিদের সাথে লড়াই করছে। ছবি: সংগৃহীত

ইসরায়েলি বাহিনী গাজার সুদূর-দক্ষিণ রাফাহ ও অবরুদ্ধ উত্তর ও কেন্দ্রীয় এলাকায় নতুন ফ্ল্যাশ পয়েন্টে ফিলিস্তিনিদের সাথে লড়াই করছে। ছবি: সংগৃহীত

গাজা যুদ্ধে নিজেদের ট্যাঙ্ক থেকে ছোড়া গোলার আঘাতে নিজেদেরই পাঁচ সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে ইসরাইল। আজ বৃহস্পতিবার (১৬ মে) এমন তথ্য দেয় দেশটির সামরিক বাহিনী।

জানা গেছে, ফিলিস্তিনি ভূখন্ডটি ভবিষ্যতে কীভাবে শাসন করা উচিত তা নিয়ে যুদ্ধকালিন  মন্ত্রিসভার অভ্যন্তরে একটি ফাটল দেখা দিয়েছে। খবর এএফপি’র।

হামাসের ৭ অক্টোবরের হামলায় সৃষ্ট সংঘাতের সাত মাসের বেশি সময় ধরে, ইসরায়েলি বাহিনী গাজার সুদূর-দক্ষিণ রাফাহ ও অবরুদ্ধ উত্তর ও কেন্দ্রীয় এলাকায় নতুন ফ্ল্যাশ পয়েন্টে ফিলিস্তিনিদের সাথে লড়াই করছে। 

ইসরাইলের সেনাবাহিনী বলেছে, বুধবার সংঘর্ষের সময় জাবালিয়ার উত্তরাঞ্চলীয় শরণার্থী শিবিরে দুটি ইসরায়েলি ট্যাঙ্ক ভুলভাবে তাদের অবস্থান করা ভবনে শেল নিক্ষেপ করলে এতে পাঁচ সেনা নিহত হয়েছে। এ ঘটনায় আরও সাত সৈন্য  আহত হয়েছে। 

এএফপির সাংবাদিক, প্রত্যক্ষদর্শী ও চিকিৎসকরা বৃহস্পতিবার বলেন, ইসরায়েলি যুদ্ধবিমানগুলি আবারও গাজা জুড়ে রাতের বেলা গাজা নগরী ও এর দক্ষিণের  জেইতুন এলাকা, জাবালিয়া এবং নুসিরাত শরণার্থী শিবিরসহ বিভিন্ন অঞ্চলকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh