আর্মড পুলিশ ব্যাটালিয়নের প্রধান হলেন অতিরিক্ত আইজিপি সেলিম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ০৯:২০ পিএম | আপডেট: ২৯ মে ২০২৪, ০৯:২০ পিএম

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি সেলিম মো. জাহাঙ্গীর। ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি সেলিম মো. জাহাঙ্গীর। ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি সেলিম মো. জাহাঙ্গীরকে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

মো. জাহাঙ্গীর বিসিএস পুলিশ ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা। গত বছরের আগস্টে তিনি অতিরিক্ত আইজিপি হন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব মাহবুবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এনএসআইয়ের পরিচালক সেলিম মো. জাহাঙ্গীরকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

জানা যায়, তিনি দিল্লি বাংলাদেশ দূতাবাসে এন এস আই পরিচালক হিসাবে সংযুক্ত ছিলেন। ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি হওয়ার পর তাকে প্রত্যাহার করে পুলিশ সদরদপ্তরে নিয়োগ করা হয়।

২০১৮ সাল থেকে তিনি সেখানে দায়িত্ব পালন করছেন। এর আগে ২০১৫ সাল থেকে দুইবছর র‌্যাবের পরিচালক ছিলেন। তিনি একসময় ডিএমপির তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) এবং কক্সবাজারের এসপি ছিলেন।

সেলিম মো. জাহাঙ্গীর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে পড়াশোনা শেষে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেন। কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম এবং তিনবার আইজিপি ব্যাজ পেয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh