নির্বাচন কর্মকর্তাদের ট্রলার লক্ষ্য করে গুলি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১২:১৮ পিএম

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সাগরের নাইক্ষংদিয়া এলাকা। ছবি: কক্সবাজার প্রতিনিধি

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সাগরের নাইক্ষংদিয়া এলাকা। ছবি: কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন থেকে নির্বাচন কর্মকর্তা ও সরঞ্জাম নিয়ে ফেরা ট্রলারকে লক্ষ্য করে শতাধিক রাউন্ড গুলিবর্ষণ করা হয়েছে। এতে কেউ হতাহত না হলেও ট্রলারে গায়ে গুলি লেগেছে। তবে কারা এ গুলিবর্ষণ করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সাগরের নাইক্ষংদিয়া এলাকায় নির্বাচন কর্মকর্তাদের ট্রলারে গুলি ছোঁড়া হয়েছে।

গতকাল বুধবার (৫ জুন) রাত সাড়ে ৮টায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সাগরের নাইক্ষংদিয়া এলাকায় এ গুলিবর্ষণের ঘটনা ঘটে। 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৯ মে টেকনাফ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই দিন দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিন দ্বীপের কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ছিল। বুধবার ওই কেন্দ্রের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণ শেষে ফেরার পথে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে নাইক্ষংদিয়া এলাকায় পৌঁছালে নির্বাচনী কাজে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও ইভিএমের সরঞ্জাম ভর্তি সার্ভিস ট্রলারকে লক্ষ্য করে শতাধিক রাউন্ড গুলি ছোঁড়া হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ট্রলারের গায়ে কয়েকটি গুলি লেগেছ।

তিনি আরো জানান, কারা গুলিবর্ষণ করেছে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে মিয়ানমারের সীমান্তের দিক থেকে গুলিবর্ষণ করা হয়েছে। এটা মিয়ানমারের সরকারি বাহিনী বা বিদ্রোহী আরাকান আর্মির সদস্যরা গুলি করেছে নাকি অন্য কেউ পরিষ্কার না।

নির্বাচন কর্মকর্তা ও সরঞ্জাম নিয়ে ফেরা এস বি রাফি সার্ভিস ট্রলারের মাঝি মোহাম্মদ বেলাল বলেন, নির্বাচন শেষে ফেরার পথে নাইক্ষংদিয়া এলাকায় পৌঁছালে মিয়ানমারের উপকূলীয় এলাকা থেকে ট্রলারকে লক্ষ্য করে শতাধিক গুলিবর্ষণ করা হয়। ট্রলারে কয়েকটি গুলি লেগেছে। এ ব্যাপারে বিজিবি বা কোস্টগার্ডের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh