জাতীয় ঈদগাহে ঈদের জামাত হচ্ছে না

করোনা সংক্রমণ ও মৃত্যুতে একের পর এক রেকর্ড ভেঙে চলছে। এমন পরিস্থিতিতে এবারো জাতীয় ঈদগাহে ঈদুল আজহার জামাত হচ্ছে না। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এ তথ্য জানিয়েছেন।

আবু নাছের বলেন, জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আয়োজন করতে দীর্ঘ প্রস্তুতি নিতে হয়, তাই সাময়িক বিধিনিষেধ শিথিলের পর এই স্বল্প সময়ে সেই আয়োজন করা সম্ভব নয়। সেই সাথে স্বাস্থ্যবিধির দিকে নজর দিয়ে ব্যাপক জনসমাগম এড়াতে এবছর জাতীয় ঈদগাহে ঈদের জামাতের আয়োজন না করে মসজিদে আয়োজনের পক্ষে সিটি করপোরেশন।

এদিকে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত না হওয়ার বিষয়ে সরাসরি কোনো বক্তব্য দেননি ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তবে তিনি স্বাস্থ্যবিধি মেনে গতবারের মতো ঈদুল আজহার নামাজ মসজিদে আয়োজন ও আদায়ের অনুরোধ জানিয়েছেন। 

বুধবার নগরীর ৩৬ নং ওয়ার্ডের তাঁতীবাজার মোড়ে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি এ অনুরোধ জানান।

ডিএসসিসি বলছে, গতবারের মতো এবারো ঈদ জামাত মসজিদের ভেতরে অনুষ্ঠিত হলে, ব্যাপক জনসমাগম হবে না। এছাড়া এই স্বল্প সময়ে জাতীয় ঈদগাহে ব্যাপক পরিসরে স্বাস্থ্যবিধি মানানো নিশ্চিত করা সম্ভব নয়। তাই এবার মসজিদের ভেতরেই ঈদের নামাজের আয়োজনের পক্ষে তারা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //