ওমরাহ যাত্রীদের জন্য স্বাস্থ্যবীমা চালু করল সৌদি আরব

ওমরাহ যাত্রীদের জন্য স্বাস্থ্যবীমা চালু করেছে সৌদি আরব। নতুন নিয়ম অনুসারে এখন থেকে সৌদির অভ্যন্তরীণ ও বিদেশি ওমরাহ যাত্রীরা সর্বোচ্চ এক লাখ রিয়াল, অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ২৮ লাখ টাকার স্বাস্থ্য বীমা করাতে পারবেন।

সৌদির জাতীয় দৈনিক ওকাজের বরাত দিয়ে আজ সোমবার (২৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আমিরাতভিত্তিক দৈনিক গালফ নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, বীমা করা কোনো যাত্রী যদি ওমরাহ করার সময় অসুস্থ হয়ে পড়েন, সেক্ষেত্রে তার ভিসার মেয়াদ বাড়ানোসহ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা ব্যয় বহন করা হবে বীমার এই টাকা থেকে। এছাড়া রোগীর চিকিৎসার জন্য ওষুধ ও অন্যান্য মেডিকেল সামগ্রীর ব্যয়ও মেটানো হবে বীমার টাকায়। বীমা করা যাত্রীদের জন্য মেডিকেল শয্যার সর্বোচ্চ দৈনিক ভাড়া হবে ৬০০ রিয়াল।

সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের বরাত দিয়ে ওকাজের প্রতিবেদনে আরো বলা হয়, বীমা করা যাত্রীরা জরুরি দন্ত চিকিৎসা (ইমার্জেন্সি ডেন্টাল), সন্তান প্রসব ও সদ্যজাত সন্তানের যত্ন, সড়ক দুর্ঘটনা, জরুরি ডায়ালিসিস সেবাসহ বিভিন্ন চিকিৎসা সেবা ভোগ করবেন। এছাড়া বীমার আওতায় অসুস্থ যাত্রীরা তাদের সহযোগী হিসেবে বাবা-মা-ভাই-বোন অর্থাৎ সরাসরি রক্তসম্পর্কিত যে কোনো একজন আত্মীয়কে সঙ্গে রাখতে পারবেন। তার খরচও আসবে বীমার টাকা থেকে।

এছাড়া ওমরাহ করতে গিয়ে যদি কোনো যাত্রীর মৃত্যু হয়, তাহলে তাকে দেশে পাঠানোর খরচও বহন করা হবে বীমার টাকা থেকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //