রমজানে ওমরাহ পালনকারীদের জন্য দুঃসংবাদ

পবিত্র রমজানে যারা একবার ওমরাহ পালন করেছেন তাদের জন্য মন খারাপের খবর জানাচ্ছে সৌদি আরব। পবিত্র এই রমজানে অনেকেই একাধিকবার ওমরাহ পালন করতে যেতে চান। কিন্তু সৌদি কর্তৃপক্ষ সেই সুযোগ আর দিচ্ছে না। মূলত অতিরিক্ত মুসল্লি হওয়ার কারণে পবিত্র রমজান মাসে দ্বিতীয়বার ওমরাহ পালনের সুযোগ দিবে না সৌদি আরব। খবর গালফ নিউজ

গত সপ্তাহ থেকে পবিত্র রমজান মাস শুরু হয়েছে। পবিত্র রমজানকে ওমরাহ পালনের জন্য আদর্শ মৌসুম হিসেবে গণ্য করা হয়। এ মাসে অনেক মুসল্লি পবিত্র নগরী মক্কা ও মদিনায় যাওয়ার অপেক্ষায় থাকেন। 

সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, পবিত্র রমজানে কাউকে দুইবার ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে না। এছাড়া পবিত্র এ রমজানে ওমরাহ পালনকারীদের মক্কা-মদিনায় দীর্ঘ সময় না থাকার জন্য আহ্বান জানানো হয়েছে। 

সৌদির স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, নতুন কাউকে সুযোগদানে এবং ভিড় এড়াতে এমন সিদ্ধান্ত নিয়েছে সৌদি কর্তৃপক্ষ। 

নুসাকের তথ্য অনুযায়ী, সৌদি সরকার ওমরাহ’র যাবতীয় সেবা অ্যাপের মাধ্যমে দিয়ে থাকে। ফলে এ অ্যাপের মাধ্যমে একই ব্যক্তি যদি দ্বিতীয়বার ওমরা পালনের জন্য আবেদন জানায় তাহলে তার আবেদন গৃহীত হবে না। তবে অ্যাপ থেকে নতুন কেউ আবেদন করতে পারবেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //