রাজধানীতে চলছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা

রাজধানীতে চলছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা। এ শিক্ষা মেলার আয়োজন করে প্যাক এশিয়া স্টাডি এব্রোড। আজ শনিবার (২১ মে) থেকে রাজধানীর পান্থপথ প্যাক এশিয়া বাংলাদেশ অফিসে এ মেলার আয়োজন করা হয়। মেলায় শিক্ষার্থীরা ২৫-১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপের সুযোগ পাচ্ছেন।

এ মেলা চলবে ২৪ মে মঙ্গলবার পর্যন্ত। মেলায় প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

মেলায় আজ ২১ মে অস্ট্রেলিয়ার বিখ্যাত ছয়টি শিক্ষা প্রতিষ্ঠানের (এডিথ কোয়ান বিশ্ববিদ্যালয়, লাট্রোব বিশ্ববিদ্যালয়, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয় ও ইউএসকিউ সিডনি ও সিআই এম ইন্সটিটিউট, ন্যাভিটাস ও নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়) প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। তাঁরা তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের স্কলারশিপসহ যোগ্যতা মূল্যায়ন করছেন। 

আগামীকাল ২২ মে সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত  ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস), বিকেল ৩-৫টা পর্যন্ত ম্যাকুয়্যারি বিশ্ববিদ্যালয় ও  ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। ২৩ মে সকাল ১১-১টা পর্যন্ত আর এম আইটি বিশ্ববিদ্যালয়, বিকেল ৩-৫টা জেমস্ কুক বিশ্ববিদ্যালয় ও ব্লু মাউন্টেইনস ইন্সটিটিউট। ২৪ মে সকাল ১১-১টা পর্যন্ত ইউনিভার্সিটি অব নিউ সাউথওয়েলস্, মোনাস বিশ্ববিদ্যালয় ও কার্টিন বিশ্ববিদ্যালয়, বিকেল ৩-৫টা পর্যন্ত ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় ও ইউটিএস কলেজের প্রতিনিধিরা সরাসরি অংশ নেবেন।

উপরোক্ত বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্যান্য যেকোনো বিশ্ববিদ্যালয় সম্পর্কে তথ্য দেবার জন্য প্রতিদিন মেলায় আরও উপস্থিত থাকবেন প্যাক এশিয়ার কর্ণধার পুস্পিন্দর সিং ভাটিয়া ও মহাব্যবস্থাপক রঞ্জন ভট্টাচার্য। 

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশের প্রধান কনসালটেন্ট প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষা ব্যবস্থার সব তথ্য যেমন- বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, স্কলারশিপ সুবিধা, খণ্ডকালীন ও পূর্ণকালীন কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পন্সরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরা হচ্ছে। মেলার উপস্থিত শিক্ষার্থীরা স্পট অ্যাপ্লিকেশন করতে পারছেন ও আবেদন ফি ছাড় পাচ্ছেন। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট সঙ্গে আনতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //